প্রবাস

রাষ্ট্রদূত ও কমিউনিটি নেতাদের সঙ্গে আমিরাত বিপিচির সৌজন্য সাক্ষাৎ

সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ প্রেস ক্লাবের (বিপিচি) একটি প্রতিনিধি দল সম্প্রতি দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডাক্তার মুহাম্মদ ইমরান এবং কমিউনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল, আলহাজ আবদুস ছালাম তালুকদার ও প্রকৌশলী মোয়াজ্জেম হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

Advertisement

সাক্ষাৎ পরবর্তী একটি মতবিনিময় সভায় রাষ্ট্রদূত বলেন, আমিরাতে নিযুক্ত বাংলাদেশি প্রায় সব সাংবাদিকের একসঙ্গে দূতাবাসে আসা বিরল ঘটনা। কেননা ইতোপূর্বে সাংবাদিকদের এভাবে একসঙ্গে দেখা যায়নি। এটি সত্যিকার অর্থে আমাদের জন্য আশার আলো।

তিনি বলেন, সরকার অনুমোদিত মিডিয়ায় কর্মরত প্রকৃত সাংবাদিকরা প্রায় সবাই মিলে বাংলাদেশ প্রেস ক্লাবের যাত্রা শুরু করতে পারায় আপনাদের ধন্যবাদ ও বিশেষ অভিনন্দন জানাই। বাংলাদেশ দূতাবাস সব সময় আপনাদের পাশে থাকবে এবং সব ধরনের সহোযোগিতা করবে।

এছাড়াও আমিরাতে বাংলাদেশের ভাবমর্যাদা উজ্জ্বল করতে বাংলাদেশ প্রেসক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

Advertisement

এ সময় বাংলাদেশ প্রেস ক্লাবের পক্ষ থেকে আবুধাবি দূতাবাস, দুবাই কনস্যুলেট, বাংলাদেশি সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানকে সঙ্গে নিয়ে আমিরাতের ৭ প্রদেশে অবস্থানরত প্রায় ৭ লাখ প্রবাসীর কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করা হয়।

এরপর আমিরাতের কমিউনিটি নেতা ও আওয়ামী পরিবারের অভিভাবক হিসেবে পরিচিত ইফতেখার হোসেন বাবুল ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের অভিভাবক হিসেবে পরিচিত আলহাজ আবদুস ছালাম তালুকদার এবং আমিরাত সরকারের অনুমোদিত বাংলাদেশের একমাত্র প্রতিষ্ঠান বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেনের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশ প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।

সাক্ষাৎকালে তারাও বাংলাদেশ প্রেস ক্লাবের পাশে থেকে সহোযোগিতার আশ্বাস দেন এবং প্রেস ক্লাবের সফলতা কামনা ও অভিনন্দন জানান।

দূতাবাসের মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি শিবলী আল সাদিক, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশদ আলম, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক, সহ-সভপতি রফিক উল্লাহ, শেখ ফয়সাল সিদ্দীকী ববি, যুগ্ম সম্পাদক কামরুল হাসান জনি, অর্থ সম্পাদক মহিউল করিম আশিক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মামুনুর রশীদ, আইন বিষয়ক সম্পাদিকা সানজিদা ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সঞ্জিত কুমার শীল, সমাজ কল্যাণ সম্পাদক আবদুল আলিম সাইফুল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শাহজাহান প্রমুখ।

Advertisement

এমএমজেড/এমএস