আন্তর্জাতিক

বিমান সেবিকাকে যৌন হয়রানির অভিযোগে ভারতীয়র কারাদণ্ড

এক বিমান সেবিকাকে যৌন হয়রানির অভিযোগে ৩৪ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভুত এক ব্যক্তিকে তিনমাসের কারাদণ্ড দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে সিঙ্গাপুরের একটি বিমানে। তবে ওই বিমান সেবিকার পরিচয় জানানো হয়নি।

Advertisement

পরানজাপে নিরঞ্জন জয়ন্ত নামে ওই ব্যক্তিকে আদালত দোষী সাব্যস্ত করেছে। ওই ব্যক্তি চলতি বছরের আগস্টে ২৫ বছর বয়সী এক বিমান সেবিকাকে যৌন হয়রানি করেন বলে অভিযোগ ওঠে।

সিডনি থেকে সিঙ্গাপুরের আট ঘণ্টার সফরের সময় জয়ন্ত ওই বিমান সেবিকার কাছ থেকে ফোন নম্বর চায়। সেই সময় তিনি ঘটনাটি এড়িয়ে যান। পরে ফ্লাইস্কুট বিমানের বিজনেস ক্লাসের ওই যাত্রী বিমান সেবিকার শরীরে আপত্তিজনকভাবে হাতও দেন।

তখন ওই তরুণী পুরো ঘটনাটি বিমানের অন্য কর্মীদের জানাতে বাধ্য হন। ওই বিমান সেবিকার অভিযোগ অনুযায়ী, ওই ব্যক্তি ক্রমাগত তাকে হেনস্থা করে, তার ফোন নম্বর চায় এবং তার গায়ে হাত দেয়ারও চেষ্টা করেন। সিঙ্গাপুর বিমানবন্দরে অবতরণের একঘণ্টা আগে জয়ন্ত বিমান সেবিকাকে জোর করে তার পাশে বসানোর চেষ্টা করে।

Advertisement

ছাঙ্গি বিমানবন্দরে অবতরণের পর ওই বিমান সেবিকা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করলে জানতে পারে যে সে ওই সময় মদ্যপ অবস্থায় ছিল। আদালতে তাকে তোলা হলে বিচারক জয়ন্তকে দোষী সাব্যস্ত করে এবং তিনমাসের কারাদণ্ড দেয়।

টিটিএন/এমএস