খেলাধুলা

টানা দুই ওভারে দুই উইকেট অভিষিক্ত নাঈমের

টেস্ট অভিষেকে আলো ছড়াচ্ছেন নাঈম হাসান। ব্যাট হাতে মোটামুটি ভরসা দেবার পর বল হাতে নিজের তৃতীয় ওভারে এসেই উইকেটের দেখা পেয়েছেন ১৭ বছর বয়সী এই অফস্পিনার। এরপরের ওভারে এসে নিয়েছেন আরও একটি উইকেট।

Advertisement

সেট ব্যাটসম্যান রস্টন চেজকে শর্ট লেগে ইমরুল কায়েসের ক্যাচ বানিয়েছেন নাঈম। চেজ করেন ৩১ রান। এরপর ১৯ রান করা সুনিল এমব্রিসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন অভিষিক্ত এই অফস্পিনার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ৮৫ রান। শিমরন হেটমেয়ার ৭ আর শেন ডোরিচ ২ রান নিয়ে ব্যাট করছেন।

৩১ রানেই নেই ৩ উইকেট। বাংলাদেশি বোলারদের তোপে রীতিমত কোণঠাসা হয়ে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন সুনিল অ্যামব্রিস আর রস্টন চেজ।

Advertisement

চতুর্থ উইকেটে বেশ প্রতিরোধ গড়ে তুলেছিলেন তারা। অ্যামব্রিস-চেজের জুটিতে আসে ৪৬ রান। অবশেষে নাঈমের ঘূর্ণিতে ভাঙে থিতু হতে যাওয়া এই জুটিটি।

এর আগে ক্যারিবীয়দের ওপেনিং জুটিটা অবশ্য প্রথম ১০ ওভার খেলে দিয়েছিল একেবারে দেখেশুনে। কিন্তু এই জুটিটা ভাঙার পরই দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে ফেলে সফরকারি দল।

১৪ রান করা কাইরন পাওয়েলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ওয়েস্ট ইন্ডিজের ২৯ রানের উদ্বোধনী জুটিটা ভাঙেন তাইজুল। পাওয়েল অবশ্য রিভিউ নিয়ে নিয়েছিলেন। কিন্তু কাজের কাজ হয়নি। পরের ওভারের প্রথম বলে সাকিবের টার্নে বোল্ড হন ১ রান করা শাই হোপ। আর ওভারের শেষ বলে ১৩ রান করা ব্রেথওয়েটকে প্রথম স্লিপে সৌম্য সরকারের ক্যাচ বানান সাকিব।

এমএমআর/এমএস

Advertisement