আন্তর্জাতিক

ট্রেন যাচ্ছে, রেললাইনে পড়ে গেল শিশু, অতঃপর

কথায় আছে-রাখে আল্লাহ মারে কে। এ কথাটাই যেন আরেকবার সত্য প্রমাণিত হলো। তা নাহলে এক বছরের শিশু দুই রেললাইনের ফাঁকে পড়ে গেল, ট্রেনও চলে গেল গা ছুঁয়ে। অথচ শিশুটি অক্ষত রয়ে গেল!

Advertisement

সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের মথুরা স্টেশনে এমনই এক ঘটনা ঘটেছে। ঘটনাটির একজন প্রত্যক্ষদর্শী ভিডিওটি ধারণ করেন। পরে সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

৫৮ সেকেন্ডের প্রকাশিত ওই ভিডিওতে দেখা যায়, দুই রেললাইনের ফাঁকে পড়ে আছে শিশুটি। এ সময় ট্রেনটি তার ওপর দিয়ে চলে যায়। ট্রেনটি চলে যাওয়ার পর দেখা যায় শিশুটি শুয়ে আছে এবং সে ছিল অক্ষত। পরে এক যুবক শিশুটিকে রেললাইন থেকে উঠিয়ে স্বজনদের হাতে দিয়ে দেন। তবে শিশুটি কীভাবে রেললাইনের ওপর পড়ে যায়, তা ভিডিওতে দেখা যায়নি।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী, এক বছর বয়সী মেয়েশিশুটি মায়ের হাত থেকে প্ল্যাটফর্মের নিচে রেললাইনের ওপর পড়ে যায়। এর পাশেই আরেকটি চওড়া রেললাইন দিয়ে ছুটে যায় যাত্রীবাহী ট্রেন। ট্রেনটি চলে না যাওয়া পর্যন্ত বোঝার উপায় ছিল না শিশুটির কী হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা এএনআইয়ের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শিশুটির মা-বাবার মধ্যে ঝগড়া চলছিল। একপর্যায়ে মাকে ধাক্কা দেন বাবা। আর তখনই কোল থেকে পড়ে যায় শিশুটি।

শিশুটিকে রেললাইন থেকে অক্ষত অবস্থায় উদ্ধারের পর পরিবারের সদস্যের কোলে গিয়ে চিৎকার করে কাঁদা শুরু করে দেন। তবে এ সময় আশপাশের লোকজনের মুখে ছিল স্বস্তির হাসি। পরিবারটির পরিচয় এখনও জানা যায়নি।

এসআর/এমএস

Advertisement