শিক্ষা

মনিপুর স্কুলে ভর্তি প্রক্রিয়া শুরু

রাজধানীর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান মনিপুর উচ্চ বিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে প্রথম শ্রেণির লটারি কার্যক্রম শেষ হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর ২০১৯ শিক্ষাবর্ষে ২য় থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ভর্তি পরীক্ষা আয়োজন করতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে আসন্ন জাতীয় নির্বাচনের কারণে নিষেধাজ্ঞা জারি করা হলে ভর্তি পরীক্ষা এগিয়ে আনা হবে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

গত ১৩ অক্টোম্বর থেকে মনিপুর স্কুলের প্রথম থেকে ৭ম শ্রেণির ভর্তি আবেদন ফরম বিক্রি শুরু করা হয়। ১৪ নভেম্বর পর্যন্ত ফরম বিতরণ করা হয়। এরপর গত ১৬ নভেম্বর ১ম শ্রেণির ভর্তি লটারি কার্যক্রম শেষ হয়। এতে মোট ৪ হাজার ৪০৮ জনকে লটারির মাধ্যমে প্রথম শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে। পরদিন থেকে এ স্তরের ভর্তি কার্যক্রম শুরু করা হয়।

জানা গেছে, মনিপুর স্কুলে ২য় থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ভর্তি পরীক্ষা শুরুর দিন ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর এ পরীক্ষা শুরু হবে। এতে মিরপুর শাখা-১ প্রভাতী ও দিবা এবং বাংলা ও ইংলিশ ভার্সন এবং বালিকা শাখায় সকাল সাড়ে ৯টায় ও ইব্রাহিমপুর শাখা-২ প্রভাতী ও দিবা এবং বাংলা ও ইংলিশ ভার্সন দুপুর আড়াইটায় ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে।

ভর্তি সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন জাগো নিউজকে বলেন, প্রথম শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। আসন শেষ না হওয়া পর্যন্ত ভর্তি গ্রহণ চলবে। ২য় থেকে ৭ শ্রেণির ভর্তির সম্ভাব্য সময় ঘোষণা করা হবে। সে অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

Advertisement

তিনি বলেন, নির্বাচনের কারণে এ সময় যদি ভর্তি পরীক্ষা আয়োজনে কোনো নিষেধাজ্ঞা জারি করা হয় তবে তা এগিয়ে নেয়া হবে। নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে সময় নির্ধারণ করা হবে বলে তিনি জানান।

এমএইচএম/এনডিএস/জেআইএম