আন্তর্জাতিক

শিশুর চিরকুট বাঁচিয়ে দিল হাজারো ডলার

যুক্তরাষ্ট্রে একটি শিশুর লেখা চিরকুট এক ব্যক্তিকে হাজারো ডলার ক্ষতির হাত থেকে বাঁচিয়ে দিয়েছে। ওই শিশুকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে করা একটি পোস্ট সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে সাড়া ফেলেছে।

Advertisement

নিউইয়র্কের বাফেলোর বাসিন্দা অ্যান্ড্রু সিপোভিচ তার গাড়িটি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হওয়ার পর গাড়ির ভেতর হাতে লেখা একটি চিরকুট পড়ে থাকতে দেখেন। এতে লেখা ছিল, বাস ৪৪৯ আপনার গাড়িকে আঘাত করেছে। এর সাথে একটি ড্রয়িংও ছিল।

চিরকুট রেখে গিয়েছিল একটি শিশু এবং সেখানে সে লিখেছিল, সিপোাভিচের গাড়ির দুর্ঘটনার জন্য দায়ী স্কুলের এক বাস চালক দায়ী। ওই চিঠিটি পাওয়ার পর সিপোাভিচ শিশুটির উদ্দেশ্যে সামাজিক মাধ্যমে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান। গাড়ির মালিক তরুণ সিপোভিচ সামাজিক মাধ্যম টুইটারে চিরকুটটি শেয়ার করেন। আর সেটি দেখে সিক্সথ গ্রেডের এক শিক্ষক শনাক্ত করেন যে, তারই একজন শিক্ষার্থীর হাতের লেখা সেটি। এরপর তিনি সিপোভিচের সঙ্গে যোগাযোগ করেন।

২১ বছর বয়সী সিপোভিচ বলেন, আমি এবং আমার পরিবার অত্যন্ত কৃতজ্ঞ এবং মেয়েটিকে যে কোনভাবে আমরা পুরস্কৃত করতে চাই। সেই সাথে তিনি আরও জানান, এই ছোট্ট নোটটি তার হাজার হাজার ডলারের মেরামত খরচ বাঁচিয়ে দিয়েছে।

Advertisement

তিনি যে টুইট করেছেন সেটি ৫ লাখেরও বেশি লাইক পেয়েছে। বাসের সাথে সিপোভিচের গাড়ির ওই দুর্ঘটনা হয় গত সোমবার। এরপর কি ঘটনা ঘটেছিল তা উঠে এসেছে শিশুটির চিরকুটে। এরকম ঘটনা ভুলে যাওয়াই যখন সহজ কাজ, কিন্তু তখন মেয়েটি যে সাহসিকতা দেখিয়েছে এবং সঠিক কাজটি করেছে সেজন্য তাকে অনেক ধন্যবাদ জানাতে চান সিপোভিচ।

এই অঙ্গরাজ্যে সিক্সথ গ্রেডের শিক্ষার্থীদের বয়স সাধারণত ১১ থেকে ১২ বছর হয়ে থাকে। চিঠিতে যে হতের লেখা রয়েছে তাকে সামাজিক মাধ্যমে অনেকেই উচ্চ মানসম্পন্ন লেখা বলেছেন।

একজন টুইটার ব্যবহারকারী চিরকুটে মেয়েটির আঁকা বাসের ছবিরও প্রশংসা করেছেন। একজন আর্টের শিক্ষক দাবি করেন যে, এই ড্রয়িংই (চিত্রকর্ম) বলে দিচ্ছে যে শিল্পটি খুবই গুরুত্বপূর্ণ।

সিপোভিচের টুইটের পর আরও অনেকে তাদের একই ধরনের অভিজ্ঞতার কথা ভাগাভাগি করে নিতে উৎসাহি হন।এক নারী তার প্রতিবেশীর কাছ থেকে পাওয়া অনুরূপ একটি নোট টুইট করেন যার মাধ্যমে জানা গিয়েছিল যে, তারই একজন সহকর্মী তার গাড়ীকে আঘাত করেছে।

Advertisement

টিটিএন/আরআইপি