স্বাস্থ্য

‘এস্থেটিকা বাংলাদেশ ২০১৮’ আন্তর্জাতিক সম্মেলন কাল

দেশে প্রথমবারের মতো সৌন্দর্য্যবোধবিশিষ্ট আন্তর্জাতিক সম্মেলন ‘এস্থেটিকা বাংলাদেশ ২০১৮’ আগামীকাল (বৃহস্পতিবার) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে শুরু হচ্ছে। এস্থেটিক ডার্মাটোলজি সোসাইটি অব বাংলাদেশ (এডিএসবি) এর উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক, পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Advertisement

আজ (বুধবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে আন্তর্জাতিক সম্মেলনের বিভিন্ন দিক তুলে ধরেন এডিএসবির সেক্রেটারি জেনারেল ডা. সরকার মাহবুব এ শামীম।

তিনি জানান, সম্মেলনে দেশের তিন শতাধিক চর্ম চিকিৎসক অংশ নেবেন। দিনব্যাপী সম্মেলনে বিভিন্ন সায়েন্টিফিক সেশনের পাশাপাশি ওয়ার্কশপ এবং বিশেষ প্রদর্শনীর ববস্থা থাকবে। ঢাকা র্যাডিসন ব্লুতে আয়োজিত এ কনফারেন্সে স্পট রেজিস্ট্রেশন করার ব্যবস্থা থাকবে।

ডা. শামীম বলেন, আগে দেশের মানুষ এস্থেটিক চিকিৎসার জন্য বাইরের দেশে চলে যেতো। বর্তমানে দেশে বসেই আন্তর্জাতিক মানের চিকিৎসার সুযোগ সৃষ্টি হওয়ায় প্রচুর বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে।

Advertisement

দেশের চর্ম চিকিৎসকদের কাছে অত্যাধুনিক এ চিকিৎসা সম্পর্কে তুলে ধরাই সম্মেলনের মূল লক্ষ্য বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, র্যাব ডিজি বেনজীর আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য ও চর্ম ও যৌন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার উপস্থিত থাকবেন।

এমইউ/এসএইচএস/পিআর

Advertisement