জাতীয়

শনিবারও খোলা থাকবে বিএসটিআই ওয়ান স্টপ সার্ভিস সেন্টার

প্রত্যেক শনিবার (ছুটির দিনেও) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) ওয়ান স্টপ সার্ভিস সেন্টার খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে এটি কার্যকর হবে।

Advertisement

বিএসটিআইয়ের মহাপরিচালক এ.কে.এম. শামসুল আরেফীন মঙ্গলবার (২০ নভেম্বর) ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে ঝটিকা সফরে গেলে স্টেক হোল্ডারদের অনুরোধে এ সিদ্ধান্ত নেন। এ সময় বিএসটিআইর পরিচালক প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শামসুল আরেফীন ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে প্রতিটি কাউন্টার গিয়ে সেবা গ্রহীতাদের সেবা প্রাপ্তিতে কোনো হয়রানি হতে হয় কিনা জানতে চান। পাশাপাশি বিএসটিআইয়ের সেবাকে কিভাবে আরও বেশি জনবান্ধব এবং গতিশীল করা যায় সে বিষয়ে মতামত চান।

এ সময় স্টেক হোল্ডাররা ওয়ান স্টপ সার্ভিস সেন্টারের সেবা প্রদানের জন্য শনিবার খোলা রাখা, জনবল বৃদ্ধি এবং ওয়ান স্টপ সার্ভিস সেন্টারের পরিসর বৃদ্ধির দাবি জানান। ভবিষৎতে ওয়ান স্টপ সার্ভিস সেন্টারের পরিসর বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হবে মর্মে মহাপরিচালক স্টেক হোল্ডারদের আশ্বস্ত করেন।

Advertisement

বিএসটিআইতে যাতে সেবা গ্রহীতাদের কোনো হয়রানি হতে না হয় সে বিষয়ে মহাপরিচালক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের কঠোর নির্দেশনা দেন।

এমইউএইচ/এএইচ/আরআইপি