খেলাধুলা

‘মিশন বাংলাদেশ’ এর আগে হেড কোচ বদল ওয়েস্ট ইন্ডিজের

বাংলাদেশের বিপক্ষে চলমান সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার নিক পোথাস। সবশেষ ভারত সফরের পরে ক্যারিবীয়দের প্রধান কোচ স্টুয়ার্ট কোচ দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ায় আপাতকালীন সময়ে নিক পোথাসকেই দায়িত্বটি দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

Advertisement

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দল মিডলসেক্সের সাথে চার বছরের চুক্তি করায় ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব ছেড়েছেন ল। তার ইংল্যান্ড ও আবুধাবীতে টেস্ট জিতেছিল ক্যারিবীয়রা। এবার নিক পোথাসের অধীনে নতুন যাত্রা শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের।

প্রধান কোচের দায়িত্ব পাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন পোথাস। এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন প্রধান ল্কোচের দায়িত্বও পালন করেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পরিচালক নিক পোথাসের কাছে দায়িত্ব সঁপে দিয়ে বলেন, ‘এই মধ্যবর্তী সময়ে নিকের মতো কাউকে পাওয়াটা আমাদের জন্য খুবই ভালো হয়েছে। তার অধীনে দল শক্ত থেকে ইতিবাচক ফলাফল বয়ে আনবে এমনটাই আশা করছি আমরা।’

Advertisement

এদিকে প্রধান কোচের দায়িত্বকে নতুন চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন নিক। তিনি বলেন, ‘নিকট ভবিষ্যতের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের দায়িত্ব পাওয়াটা আমার জন্য গর্বের। বাংলাদেশের বিপক্ষে সিরিজটা সহজ হবে না। আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

নিক পোথাসের অধীনে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম টেস্ট খেলবে ২২ নভেম্বর। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে ম্যাচটি।

এসএএস/জেআইএম

Advertisement