খেলাধুলা

ইমার্জিং কাপ খেলতে পাকিস্তান যাচ্ছে অনূর্ধ্ব-২৩ দল

বিদেশি ক্রিকেট দলগুলোর জন্যে পাকিস্তান এখনও নিরাপদ কি-না সেটা বিরাট একটি প্রশ্ন। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে, তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে নিতে। যে লক্ষ্যে এখনও পর্যন্ত কয়েকটি ইভেন্ট আয়োজন করতে সক্ষম হয়েছে তারা। যার মধ্যে রয়েছে, ইন্টারন্যাশনাল ইলেভেনের বিপক্ষে একটি টি-টোয়েন্টি সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কাও তাদের দেশে গিয়ে খেলে এসেছে।

Advertisement

এবার পাকিস্তানে খেলার জন্য যাচ্ছে বাংলাদেশের একটি দল। আগামী জানুয়ারিতে ইমার্জিং এশিয়া কাপ খেলার জন্য পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। বিষয়টি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

ইমার্জিং এশিয়া কাপের আগের আসর অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশের কক্সবাজারে। এবার ইমার্জিং কাপ অনুষ্ঠিত হচ্ছে দুটি দেশে। পাকিস্তান এবং শ্রীলঙ্কায়। বাংলাদেশের খেলা পড়েছে শ্রীলঙ্কায়। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নতুন প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সংস্থাটির বার্ষিক সভায় প্রতিশ্রুতি দিয়ে এসেছেন বাংলাদেশের দলটিকে পাকিস্তানে খেলতে পাঠানোর।

পাকিস্তান যাওয়া নিয়ে আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ইমার্জিং কাপে আমাদের দল অংশগ্রহণ করবে। আমাদের প্রথম রাউন্ডের খেলা পাকিস্তানে আয়োজন করা হয়েছে। ইমার্জিং কাপ মূলতঃ ২টি দেশে হচ্ছে এবার। স্বাগতিক দেশ একটি হচ্ছে পাকিস্তান, অন্যটি শ্রীলঙ্কা। আমাদের গ্রুপের প্রথম ম্যাচগুলো পাকিস্তানে পড়েছে। সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি। আশা করছি জানুয়ারির প্রথম সপ্তাহে টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বাংলাদেশ দল পাকিস্তানে যাবে।’

Advertisement

এ নিয়ে সরকারের অনুমতি পাওয়া গেছে কি-না কিংবা এ সম্পর্কিত বিষয়টা কতদুর এগিয়েছে, জানতে চাইলে বিসিবি প্রধান নির্বাহী বলেন, ‘জিও একটা প্রক্রিয়া। এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদনের ব্যাপার আছে। আমরা সেদিকেই এগুচ্ছি।’

আইএইচএস/এমএস