দেশজুড়ে

লড়াইয়ে দুই মন্ত্রীপুত্র

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) নির্বাচনী আসনে আওয়ামী লীগ ও বিএনপি থেকে মনোনয়ন জমা দিয়ে ভোটের লড়াইয়ে এগিয়ে রয়েছেন বর্তমান ও সাবেক মন্ত্রীপুত্র।

Advertisement

তারা হলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরীর (বীর বিক্রম) পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দীপু ও সাবেক সংস্থাপন প্রতিমন্ত্রী মরহুম নূরুল হুদার পুত্র মো. তানভীর হুদা। তারা উভয়ে দলীয় মনোনয়ন জমা দিয়েছেন।

দলীয় একাধিক সূত্র জানায়, দুইজনের নিজ নিজ দলে জনপ্রিয়তা রয়েছে। তাই আওয়ামী লীগ থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন সাজেদুল হোসেন চৌধুরী দীপু ও বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন মো. তানভীর হুদা। সাজেদুল হোসেন চৌধুরী দীপু এলাকার এক জনপ্রিয় মুখ।

বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পাশাপাশি এলাকায় সামাজিক ও রাজনৈতিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেকে জড়িয়ে রেখেছেন। দলীয় রাজনীতিতে অনেকটা এগিয়ে রয়েছেন তিনি।

Advertisement

পাশপাশি তানভীর হুদাও সবার কাছে পরিচিত। তানভীর হুদার বাবা সাবেক প্রতিমন্ত্রী নূরুল হুদার মৃত্যুর পর এলাকায় দলীয় রাজনীতিতে সম্পৃক্ত থেকে মানুষের কল্যাণে কাজ করছেন। মনোনয়ন দৌড়ে অনেকটা এগিয়ে রয়েছেন তিনি।

সাজেদুল হোসেন চৌধুরী দীপু বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসন থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছি। আমি শতভাগ আশাবাদী দলীয় সভানেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেবেন। দলীয় ও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে শতভাগ সম্পৃক্ত রেখে কাজ করে যাচ্ছি।

এদিকে, তানভীর হুদার মুঠোফোনে একাধিক বার ফোন দিয়েও পাওয়া যায়নি। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে তানভীর হুদা মনোনয়ন পাবেন বলে শতভাগ আশাবাদী স্থানীয় নেতাকর্মীরা।

ইকরাম চৌধুরী/এএম/এমএস

Advertisement