খেলাধুলা

সানডের হ্যাটট্রিকে ফাইনালে আবাহনী

নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবার হ্যাটট্রিকে ফেডারেশন কাপ ফুটবলের ফাইনালে উঠেছে আবাহনী। সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়নরা ৪-২ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। ম্যাচের ৬ গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। আবাহনীর অন্য গোলটি করেছেন আফগানিস্তানের মাশি সাইঘানি। শেখ জামালের গোল দুটি করেছেন দিদারুল আলম।

Advertisement

আক্রমণ, পাল্টা-আক্রমণ আর গোল, পাল্টা-গোলে দারুণ জমেছিল ফেডারেশন কাপের প্রথম সেমিফাইনাল। অর্ধডজন গোলের ম্যাচে শেষ হাসি হেসেছেন আবাহনীর খেলোয়াড়। আকাশি-হলুদদের পরীক্ষিত ফরোয়ার্ড নাইজেরিয়ার সানডে জ্বলে উঠলেন গুরুত্বপূর্ণ ম্যাচে। হ্যাটট্রিক করে আবাহনীকে তুললেন ফাইনালমঞ্চে। আকাশি-হলুদদের নিয়ে গেলেন হ্যাটট্রিক শিরোপার দ্বারপ্রান্তে।

৫৬ মিনিটে রুবেল মিয়ার কর্নার থেকে গোল করে আবাহনীকে এগিয়ে দেন আফগানিস্তানের মাশি সাইঘানি। ৬৫ মিনিটে সানডে বল নিয়ে শেখ জামালের বক্সে ঢুকলে তাকে ফেলে দেন শ্যামল মিয়া। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে সানডে গোল করে ব্যবধান ২-০ করেন।

৭৯ মিনিটে দিদারুল গোল করে ব্যবধান কমালে জমে উঠে ম্যাচ। কিন্তু দুই মিনিট পরই ওয়ালি ফয়সালের ফ্রিকিকে হেডে গোল করে আবাহনীকে ৩-১ গোলে এগিয়ে দেন সানডে। তিন মিনিট পর আবার গোল। এবারো শেখ জামালের দিদারুল।

Advertisement

আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেলের ভুলে খুব কাছ থেকে গোল করেন শেখ জামালের এ মিডফিল্ডার। ৮৬ মিনিটে সানডে হ্যাটট্রিক পূরণ করেন দুর্দান্ত এক গোলে। প্রায় ৩০ গজ দুর থেকে শট করে আবাহনীর জয়ের ব্যবধান ৪-২ করেন এ নাইজেরিয়ান ফরোয়ার্ড।

ফেডারেশন কাপে এটি তৃতীয় হ্যাটট্রিক। আগের দুটি করেছেন বিজেএমসির উজবেক ফরোয়ার্ড ওটাবেক ও বসুন্ধরা কিংসের কোস্টারিকান প্লেমেকার কলিন্দ্রেস।

আরআই/আইএইচএস/আরআইপি

Advertisement