দেশজুড়ে

হবিগঞ্জে সবার মুখে কিবরিয়াপুত্র রেজা

হবিগঞ্জের ৪টি আসন থেকে সম্ভাব্য ১২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সোমবার পর্যন্ত জেলা নির্বাচন অফিস থেকে এসব মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা।

Advertisement

১২ জন এ পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করলেও আলোচনার শীর্ষে রয়েছেন সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ রেজা কিবরিয়া।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রেজা কিবরিয়া হবিগঞ্জ-১ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের (গণফোরাম) মনোনয়নপ্রত্যাশী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনে গণফোরামের পক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে তিনি লড়বেন। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক দল গণফোরাম।

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়ার মধ্য দিয়ে আলোচনার শীর্ষে চলে আসেন তিনি। জেলার সবার মুখে মুখে এখন তার নাম। চায়ের দোকান থেকে শুরু করে হাটবাজারেও একই আলোচনা রেজা কিবরিয়া।

Advertisement

এর পাশাপাশি আলোচনায় রয়েছেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিন। হবিগঞ্জ-৪ (চুনারুঘাট ও মাধবপুর) আসন থেকে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন তিনি। ইতোমধ্যে তাকে নিয়েও আলোচনা শুরু হয়েছে নির্বাচনী এলাকায়।

এদিকে, হবিগঞ্জ-৩ আসনে আলোচনায় রয়েছেন সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক। কিন্তু সৈয়দ আহমদুল হক কোন দল থেকে নির্বাচন করবেন সেটি এখনও স্পষ্ট না হলেও সর্বত্র তাকে নিয়ে চলছে আলোচনা। ইতোমধ্যে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক বলেন, উভয় জোটের সঙ্গেই আলোচনা চলছে। এখনো নিশ্চিত হয়নি। যে দল আমাকে মনোনয়ন দেবে আমি সে দলের হয়ে নির্বাচনে লড়তে প্রস্তুত।

এদের পাশাপাশি মনোনয়ন সংগ্রহ করেছেন- হবিগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জেলা সভাপতি আলহাজ আতিকুর রহমান আতিক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আবু হানিফা আহমদ হোসেন, হবিগঞ্জ-২ আসনে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আলহাজ আবুল জামাল মাসউদ হাসান, হবিগঞ্জ-৩ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. আতিকুর রহমান আতিক, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. আহমুদুর রহমান আবদাল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. এনামুল হক সেলিম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মহিব উদ্দিন আহমেদ সোহেল, হবিগঞ্জ-৪ আসনে খেলাফত মজলিসের কেন্দ্রীয় মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা শেখ শামসুল আলম।

Advertisement

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজিম উদ্দিন বলেন, নির্বাচনের পরিবেশ অবাধ সুষ্ঠু রাখতে কমিশনের নির্দেশনা অনুযায়ী সব ব্যবস্থা নেয়া হবে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএম/এমএস