রাজনীতি

নুরুল হুদাকেই চান ফেনী-৩ আসনের আ. লীগ নেতা-কর্মীরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসনে স্থানীয় আওয়ামী লীগের সবার পছন্দের প্রার্থী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান প্রকৌশলী মো. নুরুল হুদা।

Advertisement

জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে তালিকায় শীর্ষে রয়েছে নুরুল হুদার নাম। কিন্তু জাতীয় পার্টিসহ মহাজোটের প্রার্থী তালিকায় রয়েছেন মেজর জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর নাম।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী তালিকায় মো. নুরুল হুদার নাম রয়েছে। তবে মহাজোট গঠিত হলে তার প্রার্থীতার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়বে।

স্থানীয় নেতাকর্মীদের দাবি আসনটিতে জাতীয় পার্টির (জাপা) তেমন ভোট নেই। ২০১৪ সালে জাপা প্রার্থী মাত্র ৩ হাজার ভোট পেয়েছিলেন। তখন ওই আসনে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেন।

Advertisement

জানা গেছে, ফেনী-৩ আসনে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে মো. নুরুল হুদাকে প্রার্থী হতে বলায় তিনি মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। এজন্য আওয়ামী লীগের হাইকমান্ডেরও নির্দেশ রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের দায়িত্বশীল এক নেতা জানান, নুরুল হুদার সঙ্গে রোববার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কথা বলেছেন। ওই সময় তিনি জানান দলের প্রার্থী হিসেবে তিনিই রয়েছেন তালিকায়।

মো. নুরুল হুদা জাগো নিউজকে বলেন, আমি স্থানীয় নেতাকর্মীদের অনুরোধে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছি। নেত্রী আমাকে মনোনয়ন দিলে আমি এই আসনটির জন্য নেতাকর্মীদের ঐক্যের প্রতীক হিসেবে ভোটের মাঠে লড়াই করব।

সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন বলেন, আমাদের প্রিয় নেত্রী যাকে মনোনয়ন দেবেন, আমরা তার পক্ষেই কাজ করব।

Advertisement

মো. নুরুল হুদা সর্বশেষ রাজউকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৭ সালে নিয়মিত সরকারি চাকরি সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে অবসর নেন। এরপর ২০০৯ সাল থেকে রাজউকে চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করেন। তিনি ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্সের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কয়েকবার নির্বাচিত হয়েছেন। এছাড়া প্রকৌশলী-কৃষিবিদ-চিকিৎসকদের (প্রকৃচি) পেশাজীবী আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন বহু বছর।

এইউএ/এমএমজেড/জেআইএম