খেলাধুলা

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান

আবু ধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে নিশ্চিত হয়ের পথে রয়েছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে সফরকারী কিউইদের মাত্র ২৪৯ রানে অলআউট করে দিয়ে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৭৬ রানের লক্ষ্য পেয়েছে সরফরাজ আহমেদের দল। জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ৩৭ রান করেছে পাকিস্তান।

Advertisement

টেস্টের বাকি এখনও দুই দিন। পাকিস্তানের জয়ের জন্য আর প্রয়োজন মাত্র ১৩৯ রান। হাতে রয়েছে পুরো ১০ উইকেট। ২৫ রান নিয়ে ইমাম-উল হক এবং ৮ রান নিয়ে ব্যাট করছেন মোহাম্মদ হাফিজ।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বলতে গেলে বোলাররাই দাপট দেখাচ্ছে। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ১৫৩ রানে অলআউট করে দিয়েছিল পাকিস্তানের বোলাররা। মোহাম্মদ আব্বাস, হাসান আলি, হারিস সোহেলদের আগুন মাখানো পেস বোলিংয়ের সঙ্গে সমানতালে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন স্পিনার ইয়াসির শাহ।

সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছিলেন ইয়াসির শাহ। ২ উইকেট করে নেন আব্বাস, হাসান আলি এবং হারিস সোহেল। ১ উইকেট নেন বিলাল আসিফ। জবাব দিতে নেমে পাকিস্তানও খুব বেশি যেতে পারেনি। যদিও লিড নিতে পেরেছিল তারা। কিউই পেসার ট্রেন্ট বোল্টের বোলিং তোপে মাত্র ২২৭ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। ৫৪ রান দিয়ে তিনি নেন ৪ উইকেট। কলিন ডি গ্র্যান্ডহোম, অ্যাজাজ প্যাটেল নেন ২টি করে উইকেট।

Advertisement

পাকিস্তানের লিড দাঁড়িয়েছিল ৭৪ রানের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করে প্রথম ইনিংসের তুলনায় একটু ভালো করতে পেরেছিল নিউজিল্যান্ড। হেনরি নিকোলসের ৫৫ এবং বিজে ওয়াটলিংয়ের ৫৯ রানের ওপর ভর করে ২৪৯ রান করে সফরকারীরা। পাকিস্তানের দুই পেসার এবং স্পিনার ভাগাভাগি করে নিয়ে নেন নিউজিল্যান্ডের ১০ উইকেট। হাসান আলি আর ইয়াসির শাহ নেন ৫টি করে উইকেট।

মূলতঃ এ দুইজনের তোপের মুখে পড়েই ২৪৯ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। যার ফলে পাকিস্তানের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৭৬ রান।

আইএইচএস/জেআইএম

Advertisement