অর্থনীতি

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে সোনালী আঁশ

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

Advertisement

শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮ কোটি ৮৫ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ৭৭ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ারের দাম সপ্তাহজুড়ে বেড়েছে ৩৮ দশমিক ৬৩ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১২০ টাকা ১০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৪৩১ টাকা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৩১০ টাকা ৯০ পয়সা।

সোনালী আঁশের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় স্টাইল ক্রাফট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩৮ দশমিক ৫৯ শতাংশ। এরপরেই রয়েছে লিবরা ইনফিউশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৩১ দশমিক ১৮ শতাংশ।

Advertisement

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ওয়াটা কেমিক্যালের ২১ দশমিক ৬৬ শতাংশ, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালের ১৯ দশমিক ৮৬ শতাংশ, ইউনাইটেড পাওয়ার জেনারেশনের ১৯ দশমিক শূন্য ৫ শতাংশ, জেড গ্রুপের জুট স্পিনার্সের ১৮ দশমিক ৭৯ শতাংশ, মুন্নু জুট স্টাফলারের ১৮ দশমিক ৬৭ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ১৮ দশমিক ৫২ শতাংশ এবং শ্যামপুর সুগার মিলের ১৭ দশমিক ৩৬ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেএইচ/জেআইএম