খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টেই ফিরলেন সাকিব

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী শনিবার সকালেই ঘোষণা করার কথা উচিৎ ছিলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দল। কিন্তু হুট করেই বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর শাশুড়ি অসুস্থ হয়ে পড়ায় সময় মতো দেয়া সম্ভব হয়নি দল।

Advertisement

তবে আনুষ্ঠানিক ঘোষণা কিংবা বিসিবির সংবাদ বিজ্ঞপ্তি দেয়ার আগেই দুপুর দেড়টার দিকে প্রধান নির্বাচক নিজেই জাগোনিউজকে নিশ্চিত করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেই দলে ফিরেছেন সাকিব আল হাসান। তাকে স্কোয়াডে রেখেই চূড়ান্ত করা হয়েছে টেস্ট সিরিজের দল।

বছরের শুরুতে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে পাওয়া ইনজুরির মাত্রা বেড়ে গেলে এশিয়া কাপের মাঝপথেই দেশে ফিরে এসেছিলেন সাকিব। তখন ধারণা করা হয়েছিল হয়তো লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন তিনি।

তবে সকল শঙ্কা ও ভয়ভীতি দূর করে মাত্র এক সিরিজ পরেই দলের সাথে যোগ দিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। তার সাথে এ সিরিজেই দলে ফেরার কথা ছিলো দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবালের। কিন্তু সিরিজের জন্য নিজেদের প্রস্তুত করতে গিয়েই পাওয়া সাইড স্ট্রেইন ইনজুরির কারণে বিলম্বিত হয়েছে তামিমের ফেরা।

Advertisement

তাই আপাতত সাকিবকে পাওয়ার সন্তুষ্টি নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামবে বাংলাদেশ। এখনো চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেনি বিসিবি। তবে অল্প কিছুক্ষণের মধ্যেই এ স্কোয়াড সংবাদমাধ্যমে জানানো হবে বলে জাগোনিউজকে নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। স্কোয়াড প্রকাশ করা মাত্রই তা জানিয়ে দেয়া হবে জাগোনিউজের পাতায়ও।

এআরবি/এসএএস/এমএস