খেলাধুলা

সমতা ফেরাতে লঙ্কানদের চাই ৩০১

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারছে না স্বাগতিক শ্রীলঙ্কা। গলে প্রথম টেস্টে বিশাল ব্যবধানে হারের পর ক্যান্ডিতে দ্বিতীয় টেস্টেও হারের চোখরাঙানি পাচ্ছে শ্রীলঙ্কা। ম্যাচের প্রায় দুইদিন হাতে রেখে লঙ্কানদের জয়ের জন্য প্রয়োজন ৩০১ রান।

Advertisement

তবে চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারছে না শ্রীলঙ্কা। ইনিংসের ৮ ওভারেই মাত্র ২৭ রানে তিন উইকেট হারিয়ে বসেছে তারা। সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে বেশ পিছিয়েই পড়েছে তারা।

তৃতীয় দিন শেষে ৯ উইকেট হারিয়ে ৩২৪ রানে দিন শেষ করেছিল ইংল্যান্ড। লিড ছিল ২৭৮ রানের। চতুর্থ দিন সকালে সেই লিডের সাথে আরও ২২ রান যোগ করে ৩৪৬ রানে অলআউট হয়েছে সফরকারীরা। গলে অভিষেক হওয়া বেন ফোকস অপরাজিত থাকেন ৬৫ রানে। আকিলা ধনঞ্জয়া নেন ৬টি উইকেট।

প্রথম ইনিংসে ঠিক ৪৬ রানের লীড নেয়ায় শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়ায় ৩০১ রানের। ব্যাট করতে নেমে বাঁহাতি স্পিনার জ্যাক লিচের ঘূর্ণিজালে আটকা পড়েছে লঙ্কানরা। নিজের প্রথম ৪ ওভারেই ৩ লঙ্কানকে সাজঘরে পাঠিয়ে দিয়েছেন লিচ।

Advertisement

ওপেনার দিমুথ করুনারাত্নে একপ্রান্ত আগলে রাখলেও অপর প্রান্ত থেকে সাজঘরে ফিরে গিয়েছেন কুশল সিলভা (৭), ধনঞ্জয় ডি সিলভা (১) এবং কুশল মেন্ডিস (১)। জয়ের স্বপ্ন নিয়ে চতুর্থ উইকেট জুটিতে ব্যাট করছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ এবং করুনারাত্নে।

এসএএস/এমএস