জাতীয়

হামলার উদ্দেশ্য ছিল ইস্যু তৈরি : ডিএমপি কমিশনার

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ ও পুলিশের ওপর হামলাকে ‘নগ্ন ও পৈচাশিক’ বলে উল্লেখ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, অসৎ উদ্দেশ্যে একটি ইস্যু তৈরি করার জন্য এ হামলা করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, তারা উদ্দেশমূলকভাবে হামলা চালিয়ে জনজীবনকে দুর্বিষহ, জননিরাপত্তা বিঘ্নিত ও ভীতিকর পরিস্থিতি সৃষ্টি এবং অসৎ উদ্দেশ্যে একটি ইস্যু তৈরি করার জন্য এ ধরনের নগ্ন ও পৈচাশিক হামলা করেছে। অবশ্যই তাদের বিচারের সম্মুখীন করা হবে।

তিনি বলেন, এটি শুধুমাত্র পুলিশের ওপর হামলা না। এটি বড় ধরনের একটি হামলার পূর্বপরিকল্পনা মনে হয়েছে। ঘটনা পর্যালোচনা করে ইতোমধ্যে মামলা গ্রহণ করা হয়েছে। ঘটনাস্থল থেকে ৬০ জনকে চিহ্নিত করে গ্রেফতার করা হয়েছে। বাকিদের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়া দেখে শনাক্তের কাজ অব্যাহত আছে।

নিরপেক্ষভাবে সত্যতার সঙ্গে মামলাটির তদন্তের জন্য মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ও মতিঝিল ক্রাইম ডিভিশনের চৌকস অফিসারদের দায়িত্ব দেয়া হয়েছে এবং তদন্তের কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Advertisement

হামলাকারীদের বিষয়ে কমিশনার বলেন, যারা অগ্নিসংযোগ ভাঙচুর করেছে তাদের আমরা শনাক্ত করতে পেরেছি। তারা সকলেই বিএনপি এবং তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী। তারা পুলিশের দুইটি গাড়িতে আগুন দেয়া পর আমাদের একটা এপিসিতে (আর্মড পারসনাল ক্যারিয়ার) আগুন দেয়। কিন্তু ড্রাইভারের দক্ষতার কারণে আমরা দ্রুততার সঙ্গে সেই আগুন নেভাতে সক্ষম হই। আমাদের ৫ জন অফিসারসহ ৩০ জন আহত হয়েছে, যারা এ মুহূর্তে হাসপাতালে চিকিৎসারত।

এআর/আরএস/আরআইপি