দেশজুড়ে

চাঁদপুরের ৫ আসনে বিএনপির মনোনয়ন নিলেন যারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের পাঁচটি আসনে বিএনপির ২১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়ন প্রত্যাশী ও তাদের অনুসারীরা এ তথ্য জানিয়েছেন।

Advertisement

এর মধ্যে চাঁদপুর-১ আসনে চারজন, চাঁদপুর-২ আসনে তিনজন, চাঁদপুর-৩ আসনে তিনজন, চাঁদপুর-৪ আসনে চারজন ও চাঁদপুর-৫ আসনে দুইজন বিএনপির মনোনয়নপত্র কিনেছেন। আরও কয়েকজন নেতা মনোনয়নপত্র কিনবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন, মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান দেওয়ান মানিক।

বিএনপি সূত্রে জানা গেছে, দেশের বাইরে অবস্থানরত আ ন ম এহসানুল হক মিলনের নামে মনোনয়পত্রটি সংগ্রহ করেছেন তার স্ত্রী নাজমুন নাহার বেবী।

Advertisement

চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক অনারারি কনস্যুলার জেনারেল অব স্পেন ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ ড. মোহাম্মদ জালাল উদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আহসানুল হক ফটিক ও সাধারণ সম্পাদক নুরুল হক জিতুসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। এছাড়াও এই আসনে মনোনয়নপত্র নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী ও সাবেক এমপি মরহুম নুরুল হুদার ছেলে তানভার হুদা।

চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর) আসনে মনোনয়নপত্র নিয়েছেন কেন্দ্রীয় বিএনপির নেতা ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। একইসঙ্গে তিনি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কানিজ ফাতেমার কাছ থেকে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র নিয়েছেন। এছাড়া এ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক এমপি এস এ সুলতান টিটু , সাবেক এমপি রাশেদা বেগম হীরা, চাঁদপুর পৌরসভার সাবেক মেয়র মো. শফিকুর রহমান ভূইয়া।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন সাবেক এমপি কেন্দ্রীয় নেতা লায়ন হারুনুর রশিদ, বিএনপি নেতা বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক এম এ হান্নান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন পাটোয়ারী, ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্বাস উদ্দিন ও জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি)আসনে বিএনপির দলীয় মনোনয়নপত্র কিনেছেন সাবেক এমপি এম এ মতিন ও জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার মমিনুল হক।

Advertisement

ইকরাম চৌধুরী/আরএআর/এমএস