খেলাধুলা

এক ক্ষুদেবার্তাতেই স্টার্কের সাথে সম্পর্ক শেষ কেকেআরের

এক ক্ষুদেবার্তাতেই সম্পর্ক চুকেবুকে গেল মিচেল স্টার্ক আর কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। গতবার উচ্চমূল্যে (৯ কোটি ৪০ লাখ রুপি) অস্ট্রেলিয়ান এই পেসারকে কিনেছিল কেকেআর। কিন্তু ডান পায়ের চোটের কারণে সেবার আইপিএলে খেলাই হয়নি তার।

Advertisement

এবারের নিলাম পর্যন্ত যেতে হলো না। স্টার্ককে ব্যক্তিগতভাবে এক খুদেবার্তা (ফোন টেক্সট) দিয়ে কেকেআর কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, আগামী মৌসুমে তাকে আর দরকার নেই দলের।

বুধবার স্টার্ক নিজেই এই খবরটি প্রকাশ করেছেন। তিনি বলেন, 'আমি দুই দিন আগে কলকাতার মালিকের কাছ থেকে একটি টেক্সট মেসেজ পেয়েছি। যেখানে বলা হয়, আমাকে চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে। তাই এপ্রিল মাসে আমি দেশেই থাকব।'

স্টার্ককে কেন ছেড়ে দিল কেকেআর? সেটির আসল কারণ জানা যায়নি। তবে মে মাস থেকে শুরু বিশ্বকাপ। তার ঠিক আগেই আইপিএল। অস্ট্রেলিয়ার আর ইংল্যান্ড জানিয়ে দিয়েছে, এবার আইপিএলে তারা খেলোয়াড়দের পুরো মৌসুম খেলতে দেবে না। সেই অনিশ্চয়তার কারণেই বোধ হয় স্টার্ককে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত কেকেআরের।

Advertisement

আইপিএলের ২০১৯ সালের নিলাম ১৫ নভেম্বর হওয়ার কথা। সম্ভবত এই নিলামে নামই তোলা হবে না স্টার্কের। যেটিকে নিজের জন্য ভালোই মনে করছেন স্টার্ক। অস্ট্রেলিয়ান গতিতারকা বলেন, 'যদি আমি আগামী বছর আইপিএলে না খেলি, তবে ইংল্যান্ডে (বিশ্বকাপে) যাওয়ার আগে নিজেকে সতেজ রাখার জন্য ছয় মাস সময় পাব। এই মুহূর্তে আমি শুধু অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট আর ওয়ানডে খেলতে চাই।'

এমএমআর/পিআর