অর্থনীতি

নির্বাচনে নেতিবাচক প্রভাব পড়বে না পুঁজিবাজারে : অর্থমন্ত্রী

আগামী নির্বাচনকে সামনে রেখে পুঁজিবাজার বা অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে না বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, সব দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, এটা অর্থনীতির জন্য ইতিবাচক।

Advertisement

মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর দফতরে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন কর্তৃক বিও অ্যাকাউন্ট মেইনটেন্যান্স ফি-বাবদ প্রাপ্ত ৫৭ কোটি ৫৩ লাখ ২৫ হাজার টাকা (সরকারি অংশ) হস্তান্তর অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

কমিশনের চেয়ারম্যান খায়রুল হক অর্থমন্ত্রীর নিকট এ অর্থ হস্তান্তর করেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমরা যখন ক্ষমতায় আসলাম তার কিছুদিন পর ২০১১ সালে পুঁজিবাজারে বেশ অস্থিরতা দেখা যায়। এরপর শুরু হয় সংস্কারের কাজ। গত আট বছরে পুঁজিবাজারের বিভিন্ন বিধিবিধানে ব্যাপক পরিবর্তন আনা হয়। পুঁজিবাজার এখন একটি ভিতের ওপর দাঁড়িয়ে, এটা এখন নিজস্ব গতি চলবে।’

Advertisement

গত ১০ বছরে অর্থমন্ত্রীর দায়িত্বকে ‘আউটস্ট্যান্ডিং’ হিসেবেও মূল্যায়ন করেন তিনি। বলেন, ‘ব্যাংক খাতে কিছু অসুবিধা আছে, এ বিষয়ে একটি রোডম্যাপ দেয়া হবে।’

এ সময় কমিশনের চেয়ারম্যান খায়রুল হক বলেন, পুঁজিবাজার এখন স্থিতিশীল। নির্বাচন নিয়ে মেজর নেগেটিভ ইন্ডিকেশন নাই।

একাদশ সংসদ নির্বাচনের পুনঃতফসিল অনুযায়ী, ভোটের দিন ৩০ ডিসেম্বর, রোববার। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

এমইউএইচ/এমএআর/পিআর

Advertisement