বিনোদন

রাসেল ক্রো টম ক্রুজ় ব্র্যাড পিটের কাতারে কঙ্গনা!

বলিউডে একের পর এক ধামাকা ছবির জন্ম দিয়ে বেশ ভালো অবস্থান তৈরি করে নিয়েছেন কঙ্গনা রানাওয়াত। ‘কুইন’ ও ‘তনু ওয়েডস মনু রিটার্নস’ ছবিতে অসাধারণ অভিনয়ের মধ্য দিয়ে আলোড়ন সৃষ্টি করেন তিনি।

Advertisement

বর্তমানে তার আপ-কামিং ছবি ‘মণিকর্ণিকা’ নিয়ে বেশ আলোচনা হচ্ছে। ইতোমত্যে ছবিটির শুটিংও শেষ হয়ে গেছে। ছবির ট্রেলারেই দেখা গেছে কঙ্গনা রীতিমতো শারীরিক কসরৎ করেছেন চরিত্রটিকে ফুটিয়ে তোলার জন্য। ঘোড়ায় চড়া থেকে শুরু করে, তলোয়ার চালানো সবকিছুতেই তাকে খুব বিশ্বাসযোগ্য লেগেছে।

ছবির স্টান্ট ডিরেক্টর নিক পওয়েল মন্তব্য করলেন কঙ্গনার ব্যাপারে। নিক বললেন, ‘কঙ্গনা প্রতিটা স্টান্ট নিজে করেছে। ও দিনে আট ঘণ্টা তলোয়ার চালানো অনুশীলন করত। এমনভাবে তৈরি হয়েছিল যাতে মনে হয় ও ছোটোবেলা থেকেই যুদ্ধবিদ্যা শিখেছে।’

তিনি আরও বলেন, ‘আমি রাসেল ক্রো, টম ক্রুজ়, ব্র্যাড পিটের মতো স্টারের সঙ্গে কাজ করেছি। তবে কঙ্গনার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অভিনব। মাঝে মাঝে এমন হয়েছে যে ও টম ক্রুজ়ের থেকেও সহজ আর সাবলীলভাবে কোনো স্টান্ট করেছে।’

Advertisement

ছবির পরিচালক কৃষ পরিচালনার দায়িত্ব ছেড়ে দেয়ার পর কঙ্গনা নিজের হাতে সমস্ত দায়িত্ব তুলে নেন। বেশিরভাগ অংশ তিনি রিশুট করেন। তবে স্টান্টের দৃশ্যগুলো একইরকম রেখেছিলেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে ২০১৯ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি।

ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের জীবনী ও ১৮৫৭ সালে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির বিরুদ্ধে তার যুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি এই ‘মণিকর্ণিকা’।

এমবিআর/পিআর

Advertisement