খেলাধুলা

বিশ্বকাপের চেয়ে আইপিএলকে বেশি গুরুত্ব দিচ্ছেন কিউই ক্রিকেটাররা!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী মৌসুম শুরু হবে বিশ্বকাপের ঠিক আগে। শেষ হতে না হতেই ইংল্যান্ডের মাঠে বিশ্বকাপ। খোদ ভারতই চাইছে, দলের সেরা পেসাররা এবার আইপিএলে না খেলুক। বিশ্বকাপটা তো বেশি গুরুত্বপূর্ণ। তবে নিউজিল্যান্ড যেন আইপিএলকেই বেশি গুরুত্ব দিচ্ছে। আগামী আইপিএলে কিউই ক্রিকেটারদের পুরো মৌসুমেই খেলার অনুমতি দিয়েছে তারা।

Advertisement

অস্ট্রেলিয়া আর ইংল্যান্ড ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে, তারা নিজেদের বিশ্বকাপ দলের খেলোয়াড়দের আইপিএলে পুরো মৌসুম খেলতে দেবে না। অর্থাৎ বিশ্বকাপকেই বেশি গুরুত্ব দিচ্ছে তারা।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও এই ইস্যুতে তাদের অবস্থান জানিয়ে দিয়েছে। তারা উল্টো জানিয়েছে, আইপিএলের পুরো মৌসুমেই দেশের ক্রিকেটারদের খেলতে দিতে কোনো আপত্তি নেই।

আইপিএলের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের সঙ্গে আলোচনার পর সোমবার এই ঘোষণাটি দিয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেটের বানিজ্যিক বিভাগের প্রধান জেমস ওয়ার।

Advertisement

তিনি বলেন, 'নিউজিল্যান্ড ক্রিকেট সিদ্ধান্ত নিয়েছে আইপিএলের শেষ পর্যন্ত খেলোয়াড়দের খেলতে অনুমোদন দেয়ার। আমরা চাই আমাদের ছেলেরা যতটা সম্ভব বিশ্বজুড়ে খেলার অভিজ্ঞতা নিক। গত মৌসুমে আমাদের ১১ জন ক্রিকেটার খেলেছিলেন, এবারও আমরা সেটা অব্যহত রাখতে চাই।'

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসসহ পেসার টিম সাউদি, অ্যাডাম মিলনে, ট্রেন্ট বোল্ট, মিচেল ম্যাকক্লেনাঘানরা নিয়মিতই আইপিএলে খেলে থাকেন।

এমএমআর/আরআইপি

Advertisement