আইন-আদালত

আইনজীবী ঐক্যফ্রন্টের সমাবেশ ১৭ নভেম্বর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার এবং বিচার বিভাগের স্বাধীনতা সমুন্নত রাখাসহ সাত দফা দাবিতে আগামী ১৭ নভেম্বর সমাবেশ করবে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।

Advertisement

সোমবার জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট জয়নুল আবেদীন সমাবেশের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আগামী শনিবার (১৭ নভেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আইনজীবী সমিতির সদস্যদের নিয়ে সকাল ৯টায় সমাবেশ করা হবে। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে ঐক্যফ্রন্টে নেতা ড. কামাল হোসেন উপস্থিত থাকবেন।

এর আগে গত ১০ নভেম্বর জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের এক বৈঠকে খালেদা জিয়ার মুক্তিসহ ৭ দফা লক্ষ্য নির্ধারণ হয়।

Advertisement

দাবিগুলো হলো :

১. নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন; নির্বাচন কমিশন পুনর্গঠন করে স্বাধীনভাবে কাজ করার ব্যবস্থা; খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহার; দেশে আইনের শাসন, বিচার ব্যবস্থার স্বাধীনতাসহ অবাধ সভা-সমাবেশের অধিকার প্রতিষ্ঠায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ; ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ সহ সব কালো আইন বাতিল; একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি বাতিল করে বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন এবং আইনজীবীদের বিরুদ্ধে দায়ের করা যেকোনো অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো আইনজীবীকে গ্রেফতার থেকে বিরত থাকা ও ব্যারিস্টার মইনুল হোসেনকে মুক্তি দেয়া।

এফএইচ/এনডিএস/আরআইপি

Advertisement