আন্তর্জাতিক

কাবুলে বিক্ষোভে আত্মঘাতী হামলা, নিহত ৬

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিক্ষোভকারীদের লক্ষ্য করে এক আত্মঘাতী হামলায় ছয়জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। দেশটির নিরাপত্তা ব্যবস্থার অবনতির প্রেক্ষিতে কাবুলে শত শত মানুষের এক বিক্ষোভে এ হামলা চালানো হয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদেন জানানো হয়েছে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

Advertisement

আফগানিস্তানভিত্তিক সংবাদমাধ্যম টোলো নিউজের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, সোমবার স্থানীয় সময় আনুমানিক দেড়টার দিকে পশতুনিস্তান স্কয়ারের পাশে ওই আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। দেশটিতে চলমান নিরাপত্তা ব্যবস্থার ব্যাপক অবনতির কারণে সেখানে শত শত মানুষ বিক্ষোভ করছিলেন।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী মুখপাত্র নাসরাত রহিমী বলেন, ওই আত্মঘাতী বোমা হামলাকারী পায়ে হেঁটে বিক্ষোভস্থলে আসার চেষ্টা করেন। কিন্তু নিরাপত্তাকর্মীদের তল্লাশি চৌকিতে তাকে আটক করা হলে সেখানেই বোমার বিস্ফোরণ ঘটায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, হামলার পর অনেক হতাহত মানুষকে বিক্ষোভস্থলের মাটিতে পড়ে রয়েছেন। ঠিক কতজন নিহত হতে পারে তা নিশ্চিত করে এখনও জানা যায়নি। তবে এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

Advertisement

এসএ/আরআইপি