প্রবাস

সায়মা ওয়াজেদ পুতুলকে ডেনমার্ক আওয়ামী লীগের অভিনন্দন

ইউনেস্কোর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। এ জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন ডেনমার্ক আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

Advertisement

এক যৌথ বিবৃতিতে ডেনমার্ক আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ ফাহমিদ আল মাহিদ, আব্দুল আল জাহিদ, আহসান উজ্জামান, ডেনমার্ক যুবলীগ সভাপতি আমির জীবন, কামরুল এবং ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ তাকে অভিনন্দন জানান।

উল্লেখ্য মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ পুতুল আগামী দুই বছর জুরি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন। প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কাজ করছেন এমন ব্যক্তিরা এই জুরি বোর্ডের দায়িত্বে থাকেন। সায়মা ওয়াজেদ পুতুল অটিজম আক্রান্ত ব্যক্তিদের কল্যাণে দীর্ঘদিন যাবৎ কাজ করছেন।

কুয়েত সরকারের পৃষ্ঠপোষকতায় এই বোর্ড প্রতি বছর শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের আধুনিক পদ্ধতিতে স্বনির্ভর হওয়ার উপায় উদ্ভাবনের স্বীকৃতি স্বরূপ ‘ইউনেস্কো-আমির জাবের আল আহমেদ আল-জাবের আল-সাবাহ’নামে দু’টি পুরস্কার দেয়। শারীরিক প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে ডিজিটাল পদ্ধতি উদ্ভাবনের মাধ্যমে কাজ করছে এমন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২০ হাজার ডলার মূল্যের এই পুরস্কার দেয়া হয়।

Advertisement

এমএমজেড/পিআর