আইন-আদালত

মির্জা আব্বাসের দুর্নীতি মামলা বাতিলের আবেদন খারিজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে দুদকের দায়ের করা মামলা বাতিলের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

Advertisement

রোববার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ দুদকের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত ২২ অক্টোবর শুনানিতে আসামিপক্ষের কেউ উপস্থিত ছিলেন না। মামলাটি সেদিন সরাসরি খারিজ হলে আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে আনসাইন আদেশ রি-কল করা হয়। গত বৃহস্পতিবার আসামিপক্ষের আইনজীবী এ জে মোহাম্মদ আলী শুনানি করলে আজ রায়ের জন্য ধার্য ছিল।

গত ৪ অক্টোবর অ্যাডভোকেট মো. নুরুল হুদা হলফনামা করে মামলা বাতিলের আবেদন করেছিলেন। পাঁচ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার তথ্য গোপনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. শফিউল আলম ২০০৭ সালের ১৬ আগস্ট রমনা থানায় মামলাটি দায়ের করেন।

Advertisement

এফএইচ/বিএ/এমএস