বিনোদন

আধুনিক ও তারুণ্য নির্ভর এলাকা গড়তে চাই : চিত্রনায়ক শাকিল খান

মনোনয়নপত্র সংগ্রহ করার তৃতীয় দিন আজ শনিবারও দলীয় ফরম বিতরণ শুরু করেছে অাওয়ামী লীগ। এদিন বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান।

Advertisement

শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

জাগো নিউজকে শাকিল খান বলেন, ‘দলের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই আমি মনোনয়নপত্র কিনেছি। আশা করছি আমাকেই মনোনীত করা হবে। এলাকার মানুষও আমাকে চায়। তারা সবাই আমার পাশে রয়েছে। আমি মানুষের জন্য কাজ করতে চাই বলেই নির্বাচনে এসেছি।’

তিনি বলেন, ‘এলাকায় মানুষের দঃখ-দুর্দশা দূর করার চেষ্টা করবো। এছাড়া একটি আধুনিক ও তারুণ্য নির্ভর এলাকা তৈরির স্বপ্ন দেখছি।’

Advertisement

চিত্রনায়ক শাকিল খান অনেকদিন ধরেই রাজনৈতিক প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগের হয়ে। সম্প্রতি রামপালে তার গ্রামের বাড়ি গৌরম্ভা বাজার থেকে বড় ধরনের মোটর শোভাযাত্রা করেন। মোটরসাইকেল যোগে রামপাল উপজেলার চাকশ্রী, পবনতলা, ফয়লাহাট ও বাঘাসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেন তিনি।

ভোটারদের কাছে লিফলেট বিতরণ ও কুশল বিনিময় করে নৌকায় ভোট চান। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী তার সাথে ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

Advertisement

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

তফসিল ঘোষণার পরই দেশের ৩০০ সংসদীয় আসনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে (ইসি)। সংশ্লিষ্ট জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার এবং সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা/জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

শুক্রবার সকাল ১০টায় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি প্রথমে দলীয় সভাপতি শেখ হাসিনার পক্ষে দুটি মনোনয়নপত্র সংগ্রহ করে নোয়াখালী-৫ আসনের জন্য নিজের ফরমও সংগ্রহ করেন।

এমএবি/এলএ/এমএস