দেশজুড়ে

কওমি মাদরাসা ও সাদপন্থীদের সংঘর্ষে আহত ১০

ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরে কওমি মাদরাসা ও দিল্লির মাওলানা সাদ কান্ধলভী সমর্থকদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় শহরের কুমিল্লা-সিলেট মহাসড়কের বিরাসার এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

Advertisement

আহতরা হলেন- বেলাল হোসেন (২৪), শহীদুল ইসলাম (৬০), রমজান (৪৪), নজরুল (১৮), আব্দুল হাই (৪৫) সানাউল্লাহ্ (২৭), শাহ্ আলম (৩৫), আব্দুল্লাহ্ (২২), সোহেল (২৫) ও আবু ইউসুফ (১৯)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কওমি মাদরাসা ও মাওলানা সাদ কন্ধলভী সমর্থকদের নানা বিষয় নিয়ে মতবিরোধ চলছিল। শুক্রবার বিকেলে বিরাসার এলাকার মার্কস মসজিদে ঢোকা নিয়ে এক পক্ষ আরেক পক্ষকে বাধা দেয়। এ ঘটনায় উত্তাপ ছড়িয়ে পড়ে উভয় পক্ষের মধ্যে। সন্ধ্যায় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, সংঘর্ষ থামাতে কয়েক রাউন্ড টিয়ারগ্যাস ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আমরা উভয়পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

Advertisement

আজিজুল সঞ্চয়/আরএআর/পিআর