রাজনীতি

সংলাপের মাধ্যমে সব জোয়ার ঠান্ডা হয়ে গেছে

আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে সরাতে চারদিকে যেন হইচই পড়ে গিয়েছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যজোটের সংলাপের পর সব কিছু ঠান্ডা হয়ে গেছে। সকল প্রতিবাদী জোয়ার থেমে স্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

Advertisement

আজ (বৃহস্পতিবার) ঢাকা প্রাথমিক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (পিটিআই) ১০ তলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সভায় আরও বক্তব্য রাখেন- সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন মজুমদার, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ। বক্তব্য প্রদানের আগে মন্ত্রী ১০ তলা পিটিআই ভবনটি উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, বিগত দুই টার্মে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে বাংলাদেশের রূপ পাল্টে দিয়েছে। আরেকবার ক্ষমতায় এলে এ দেশ আরও বদলে যাবে। এই সরকার যেন আবারও ক্ষমতায় আসতে পারে সকলকে সেই চেষ্টা করার আহ্বান জানান তিনি।

Advertisement

মন্ত্রী বলেন, আজকে যেখানে পিটিআই ভবন নির্মাণ হয়েছে দীর্ঘদিন ধরে দেড় একরের এই জায়গাটি দলীয় প্রভাবে দখল করে রাখা হয়েছিল। দীর্ঘ প্রচেষ্টার পর তাদের হাত থেকে দখলমুক্ত করে এখানে শিক্ষকদের প্রশিক্ষণ ইনস্টিটিউট তৈরি করা হয়েছে। আওয়ামী লীগের নামে কাউকে আর এখানে দখলের সুযোগ দেয়া হবে না। এ বিষয়ে তিনি স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরের বিভিন্ন স্তরের কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক, রাজনৈতিক ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

এমএইচএম/এনএফ/পিআর

Advertisement