আন্তর্জাতিক

‘মেয়েকে যদি আর ভালো না লাগে আমাকে জানিও, নিয়ে যাব’

বাবার সঙ্গে মেয়ের সম্পর্ক কতটা গভীর হতে পারে তা আরেকবার বুঝিয়ে দিলেন এক তাইওয়ানি বাবা। মেয়ের বিয়েতে নিজের সন্তানের সঙ্গে তার ভালোবাসার গভীরতা জানানোর পাশাপাশি একটি চিঠিও পড়ে শুনিয়েছেন তিনি।

Advertisement

জামাইয়ের হাতে নিজের আদরের মেয়েকে সঁপে দেয়ার আগে আবেগঘন ওই চিঠি পড়তে গিয়ে জামাইয়ের উদ্দেশে বাবা বলেন, ‘যদি এমন কোনো দিন আসে যখন তুমি তাকে আর ভালোবাসবে না... আমাকে জানিও। আমি তাকে বাড়ি নিয়ে যাব।’ পকেট থেকে ছোট্ট এক টুকরো কাগজ বের করে একথা বলেন ওই তাইওয়ানি বাবা।

আর এ-সংক্রান্ত ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। পরে ভিডিওটি ‘সাউথ চায়না মর্নিং পোস্টের ফেসবুক পাতায়’ ছয় মাস আগে প্রকাশ করা হয়। সেটি এখন পর্যন্ত ২ কোটি ১৭ লাখ ১৫ হাজার বার দেখা হয়েছে। শেয়ার হয়েছে ৩ লাখ ৮১ হাজার। ভিডিও দেখে মন্তব্য করেছেন ২৮ হাজার।

১ মিনিট ৫১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, মেয়ের সঙ্গে নিজের স্মৃতিচারণ করতে গিয়ে বাবা অশ্রুজড়িত কণ্ঠে বলছেন, ‘তাকে প্রথম আলিঙ্গন আমিই করেছিলাম। প্রথম চুমুটাও আমি দিয়েছি। এ সময় চোখ মুছতে দেখা যায় তাকে। এরপর তিনি বলেন, ‘তার যত্ন নেয়ার কাজটাও সবার আগে আমি করেছি।’

Advertisement

সর্বশেষ তিনি বলেন, ‘যদি এমন কোনো দিন আসে যখন তুমি তাকে আর ভালোবাসবে না... আমাকে জানিও। আমি তাকে বাড়ি নিয়ে যাব।’

ভিডিওর শেষে মেয়ে ও মেয়ে জামাইকে শ্বশুরকে মাথা ঝুঁকে শ্রদ্ধা জানাতে দেখা যায়। সূত্র: ডয়চে ভেলে

এসআর/জেআইএম

Advertisement