রাজনীতি

বৃহস্পতিবার বসছে ২০ দল

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে বসবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

Advertisement

জাগো নিউজকে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান।

এর আগে বুধবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, দু'দফা সংলাপে মূল বিষয়গুলোতে কোনো ফলাফল পাইনি, আবারও আলোচনার কথা বলেছি। দেখা যাক কী হয়? তাছাড়া চলমান আন্দোলনের অংশ হিসেবেই সংলাপে যাওয়া, আমরা বলেছি আপনারা আলোচনার সময় বের করেন এবং কিছুটা রাজিও হয়েছেন তারা।

তিনি বলেন, বৃহস্পতিবার তফসিল ঘোষণার তারিখ রয়েছে, তফসিল ঘোষণা হলে আমরা আমাদের রোডমার্চের সিদ্ধান্ত নেব। আপাতত রোডমার্চ স্থগিত। রাজশাহীতে জনসভা যথা সময়ে হবে। ফখরুল বলেন, তফসিল ঘোষণা ও যেসব জেলার উপর দিয়ে রোডমার্চ যাবে সেখানকার নেতাকর্মীদের মামলা, গ্রেফতার হওয়ার বিষয়গুলোর কারণেই মূলত কালকের (বৃহস্পতিবার) রোডমার্চ স্থগিত করেছি।

Advertisement

এ সময় কাদের সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রী আলোচনায় বলেছেন, রাস্তা বন্ধ করবেন না, মাঠে সমাবেশ করুন, কাউকে গ্রেফতার করা হবে না কিন্তু গতকালের (মঙ্গলবার) জনসভা শেষে অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেন একরকম, তার নিচের লোকেরা কাজকর্ম করেন আরেকরকম।

কেএইচ/জেডএ/জেআইএম