খেলাধুলা

বৃহস্পতিবার সাফজয়ী কিশোরদের সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী

দক্ষিণ এশিয়া জয় করা কিশোর ফুটবলারদের বুধবার সকালেই যাওয়ার কথা ছিল সিলেট। সেখানে বিকেএসপিতে ট্রায়াল হওয়ার কথা ছিলো তাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোনো দিন তাদের ডাকতে পারেন- প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এমন সবুজ সংকেত পাওয়ার পর কিশোর ফুটবলারদের সিলেট না পাঠিয়ে ঢাকায়ই হোটেলে রেখে দেয়া হয়।

Advertisement

প্রধানমন্ত্রীর কার্যালয় কিশোরদের জন্য সুসংবাদ পাঠিয়েছে বাফুফেকে। বৃহস্পতিবার সন্ধ্যায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়ন দলকে গণভবনে সংবর্ধনা দেবেন বঙ্গবন্ধু কন্যা। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী খেলোয়াড়দের সময় দিয়েছেন। সন্ধ্যা ৭টায় ২৩ খেলোয়াড় ও ১০ অফিসিয়ালদের সংবর্ধনা দেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

নেপালে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ার কিশোরদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বাংলাদেশ ফাইনালে হারিয়েছে পাকিস্তানকে। তার আগে সেমিফাইনালে হারিয়েছে ভারতকে এবং গ্রুপ পর্বে জিতেছে মালদ্বীপ ও নেপালের বিরুদ্ধে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন অনূর্ধ্ব-১৫ দলের ২৩ ফুটবলারকে পুরস্কার দিয়েছে এক লাখ টাকা করে। এবার কিশোর ফুটবলাররা পাচ্ছেন প্রধানমন্ত্রীর সংবর্ধনা।

প্রধানমন্ত্রী কিছুদিন আগে সংবর্ধনা দিয়েছেন এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাই পর্ব চ্যাম্পিয়ন হওয়া মেয়েদের। দলের মারিয়া-তহুরাদের প্রধানমন্ত্রী উপহার দিয়েছেন ১০ লাখ টাকা করে। প্রধানমন্ত্রী অফিসিয়ালদেরও দিয়েছেন ৫ লাখ টাকা করে।

Advertisement

সিলেট যাওয়া হয়নি বলে কিশোর ফুটবলারদের ট্রায়াল এখন ঢাকাতেই হবে। তাদের রাখা হয়েছে হোটেলে। জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে’র অধীনে কিশোর ফুটবলারদের ট্রায়াল হবে। প্রতিভাবান খেলোয়াড় বাছাই করে তাদের তিন বছরের চুক্তির আওতায় আনবে বাফুফে। তাদের প্রতি মাসে বেতনও দেবে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

আরআই/এমএমআর/এমএস