রাজনীতি

‘আরেকটি রক্তাক্ত বাংলাদেশ দেখতে চাই না’

আরেকটি রক্তাক্ত বাংলাদেশ আমরা দেখতে চাই না বলে মন্তব্য করেছেন জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী। মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১৪ দলীয় জোটের সঙ্গে ইসলামী নয়টি দলের সংলাপ শেষে তিনি এ কথা বলেন।

Advertisement

তিনি বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে। আমরা চলমান ধারাকে শক্তিশালী করতে চাই। আশা করি, দেশের বৃহত্তর স্বার্থে সরকার একটি সুন্দর সাবলীল এবং গ্রহণযোগ্য নির্বাচন দেবেন। এ বিষয়ে সরকারের প্রতি আমাদের বিশ্বাস আছে।

আমীর ফয়সল বলেন, আমরা চাই, গণতন্ত্রের ভিত্তি মজবুত করতে। একটি সুন্দর নির্বাচনের মধ্য দিয়ে আগামী দিনে সুন্দর সংসদ যাতে চলমান থাকতে পারে এবং দেশের চলমান উন্নয়ন গতিশীলতা পায়, সে লক্ষে আমরা অঙ্গীকার করেছি।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন আমরা শান্তির পথ অনুসরণ করি। আরেকটি রক্তাক্ত বাংলাদেশ আমরা দেখতে চাই না। আমরা চাই, শান্তি সৌহার্দ্য।

Advertisement

সংলাপে অংশ নেয় ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ মুসলিম লীগ, বাংলাদেশ জালালী পার্টি, আশিক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ, জাকের পার্টি; বাংলাদেশ জাতীয় ইসলামী জোট-বিএনআইএ, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোট, ইসলামিক ডেমোক্রেটিক এ্যালায়েন্স (আইডিএ)।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর নেতৃত্বে নয়টি দলের প্রতিনিধির মধ্যে ছিলেন মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা জসীমউদ্দিন, মাওলানা আব্দুর রশিদ মজুমদার, মাওলানা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাসেম, মাওলানা ফজলুর রহমান, মাওলানা শেখ লোকমান হোসাইন, মুফতি সাখাওয়াত হোসাইন প্রমুখ।

এইউএ/জেডএ/জেআইএম

Advertisement