দেশজুড়ে

‘তারা বলে বাংলাদেশের থেকে ওই পাকিস্তানের উন্নয়ন বেশি হয়েছে’

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, জাতিসংঘের তৎকালীন মহাসচিব বান কি মুন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরী ও হিলারী ক্লিনটন ফোন করেছিল যুদ্ধাপরাধীদের বিচার থামাবার জন্য। বলা হয়েছিল যুদ্ধাপরাধীদের ফাঁসির আদেশ যেন কার্যকর করা না হয়। আমরা সেই হুমকিতে দমে যাইনি। আজকে কিছু কিছু মানুষ, যাদের কোনো রাজনৈতিক অস্তিত্ব নেই, রাজনৈতিকভাবে লাওয়ারিশ, এসব মানুষ জোট বেঁধেছে। তারা আওয়ামী লীগের বিরুদ্ধে হুমকি দিচ্ছে, বাংলাদেশকে অচল করে দেয়ার হুমকি দিচ্ছে। তারা বলে বাংলাদেশের থেকে ওই পাকিস্তানের উন্নয়ন বেশি হয়েছে।

Advertisement

গতকাল সোমবার বিকেল ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগ বিরল উপজেলা শাখার উদ্যোগে বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় (ফুটবল খেলার) মাঠে ৩ নভেম্বর জেল হত্যা দিবস ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মুক্তিযদ্ধের অন্যতম সংগঠক জাতীয় ৪ নেতা স্মরণে জনসমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, এদের বাংলাদেশে রাজনীতি করার কোনো রাজনৈতিক অধিকার নেই। আমরা বলে দিতে চাই, অনেক রক্ত নিয়েছেন। বঙ্গবন্ধুর পরিবার রক্ত দিয়েছে, জাতীয় চার নেতা রক্ত দিয়েছে, আইভি রহমান রক্ত দিয়েছে, আমাদের মিছিল থেকে শত শত ভাই বোনকে গুম করা হয়েছে। আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ১৯ বার হত্যা করার চেষ্টা করা হয়েছে। মুজিব আদর্শের সৈনিকদের মিছিল থামিয়ে দেয়া যায়নি, এই মিছিল ধীরে ধীরে আরও অগ্রসর হয়েছে, তীব্রতর হয়েছে। আমরা বলে দিতে চাই এই মিছিল থামাবার সাধ্য কারও নেই, আমাদের উন্নয়নের মিছিল থামাবার সাধ্য কারও নেই। নৌকার বিজয় রোধ করা যাবেনা।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ এম আব্দুল লতিফের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেম অরু, সহ-সভাপতি অধ্যাপক রিয়াজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক রমা কান্ত রায় প্রমুখ।

Advertisement

এমদাদুল হক মিলন/এমএএস/জেআইএম