আইন-আদালত

চট্টগ্রামে বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

চট্টগ্রামে ঐক্যফ্রন্টের সমাবেশের আগে নগরের হোটেল সফিনা থেকে গ্রেফতার মিরসরাই উপজেলার ১২ নেতাকর্মীকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

সোমবার দুপুরে মহানগর হাকিম খায়রুল আমিনের আদালত এ আদেশ দেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিনি বলেন, ‘নগরের একটি হোটেল থেকে গ্রেফতার ১২ জনের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছিল। সেই মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল্লাহ গতকাল আসামিদের ৭ দিনের রিমান্ড আবেদন করে। আজ শুনানি শেষ আদালত তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।’

আসামিরা হলেন- বিএনপি নেতা শহিদুল ইসলাম চৌধুরী (৫০), এটিএম মঞ্জুরুল হক (৫৩), আব্দুল আউয়াল চৌধুরী (৬০), মোহাম্মদ নুরনবী (৪১), নাজিম উদ্দিন (২৮), ওমর ফারুক বাবলু (২৮),মহিউদ্দিন (৪৮), মাসুম বিল্লাহ (২৮), মঈন উদ্দিন (৪৩), আব্দুর রহিম (৪৮), জাফর ইকবাল (৪০), মনোয়ার হোসেন শাওন (২৯)।

Advertisement

গত ২৩ অক্টোবর রাত ৯টার দিকে নগরের জুবলী রোডে অবস্থিত হোটেল সফিনা থেকে তাদের গ্রেফতার করে কোতয়ালি থানা পুলিশ। তাদের বিরুদ্ধে সরকার উৎখাতের পরিকল্পনার জন্য নাশকতার প্রস্তুতি অভিযোগে মামলা দেয়া হয়। এছাড়া সম্প্রতি ছাত্র আন্দোলনের সময় মিরসরাই থানায় দায়েরকৃত মামলায়ও তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

আবু আজাদ/জেএইচ/এমএস