প্রবাস

ইতালিতে খালেদার মুক্তি দাবি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারা মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায় বাতিলের দাবিতে ইতালিস্থ ঢাকার জাতীয়তাবাদী সমর্থকদের ব্যানারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

রোববার সন্ধ্যায় রাজধানী রোমের তরপিনাত্তারাস্থ সুন্দরবন রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত হয়। ইতালি যুবদলের সাবেক সভাপতি, ইতালি বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আমিনুর রহমান সালামের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসাইন মোল্লা ও জুয়েল আহমেদ যৌথ পরিচালনা করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বিএনপির উপদেষ্টা নুরুজ্জামান লাকী, বিশেষ অতিথি ছিলেন আবুল হোসেন দেলোয়ার, আবুল কালাম সায়মন, পাবেল রহমান তুহিন, শফিকুল ইসলাম শফি, মাহামুদুল হাসান, রুহুল আমিন রাহুল, মিজান মল্লিক।

এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন মজিবুর রহমান, আবুল কালাম, শহীদ উল্লা, এস এম মোমেন সরদার, তাজুল ইসলাম, ইনুছ মিজি প্রমুখ।

Advertisement

বক্তারা বলেন, একটি নিরপেক্ষ কমিশনের মাধ্যমে নির্বাচন দাবি জানাচ্ছি। দেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে জাতীয়তাদী দল জয়ী হবে। কতিপয় নেতাদের স্বেচ্ছাচারিতার ফলে আজ ইতালি বিএনপি ও তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠন দ্বিধা বিভক্ত হয়ে পড়েছে। তাই অনতিবিলম্বে ইতালি বিএনপিকে একটি গ্রহণযোগ্য কাউন্সিলের মাধ্যমে নতুন আঙ্গিকে গঠন এখন সময়ের দাবি।

এ ছাড়া ইতালি বিএনপি গঠন করতে হলে ইতালিস্থ ঢাকার নেতৃত্বের বাইরে চিন্তা করা অলিক স্বপ্ন। আগামীতে ইতালি বিএনপির কাউন্সিলে বৃহত্তর ঢাকা থেকে আমিনুর রহমান সালামকে সভাপতি পদে প্রার্থী ঘোষণা করেন।

এমআরএম/এমএস

Advertisement