জাতীয়

চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী আরব আমিরাত

চট্টগ্রাম বন্দরসহ বাংলাদেশের বিভিন্ন অবকাঠামো খাতে বিনিয়োগে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ব্যবসায়ীরা আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরি।

Advertisement

রোববার (৪ নভেম্বর) বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

রাষ্ট্রদূত বলেন, ব্যবসা ও বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময় ও উপযুক্ত গন্তব্য। সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীরা চট্টগ্রাম বন্দর ও বন্দর সংশ্লিষ্ট কর্মকাণ্ডসহ বিভিন্ন অবকাঠামো খাতে বিনিয়োগে আগ্রহী।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য শিগগিরই এন্ট্রি ভিসা চালু করার উদ্যোগ নিতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। দু’দেশের বিদ্যমান সম্পর্কের অধিকতর উন্নয়নের লক্ষ্যে সরকারি-বেসরকারি উভয় খাতের যোগাযোগ বৃদ্ধি করতে হবে।’

Advertisement

মতবিনিময়ে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ‘দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক, ধর্মীয় ও সাংস্কৃতিক মেলবন্ধন রয়েছে।’

এ সময় তিনি বাংলাদেশের বিশাল জনশক্তি ও বৈদেশিক বিনিয়োগে সরকার কর্তৃক প্রদত্ত সুবিধাগুলো কাজে লাগিয়ে আরব আমিরাতের ব্যবসায়ীদের বিনিয়োগে আগ্রহী করে তুলতে রাষ্ট্রদূতের উদ্যোগ কামনা করেন।

মতবিনিময়ে আরও উপস্থিত ছিলেন মিয়ানমারের অনারারী কনসাল এ এইচ এম হাকিম আলী, দক্ষিণ কোরিয়ার অনারারী কনসাল মো. রিয়াদ আলী ও চেম্বার কর্মকর্তারা।

জেডএ/জেআইএম

Advertisement