খেলাধুলা

নিষিদ্ধ থেকেও খেললেন ম্যাচ, সাজা বাড়ল শেহজাদের

ডোপপাপের দায়ে আহমেদ শেহজাদের সাজা আরও বাড়াল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুরুতে এই সাজার মেয়াদ ছিল চার মাস। তবে শুক্রবার পিসিবি জানিয়েছে, সাজা চলা অবস্থায় ক্লাব ম্যাচ খেলায় আরও ছয় সপ্তাহ সেটা বাড়ানো হয়েছে।

Advertisement

নিষিদ্ধ ঘোষিত ওষুধ গ্রহণের পর ডোপ পজিটিভ হিসেবে ধরা পড়ায় গত মে মাসে শেহজাদকে নিষিদ্ধ করে পিসিবি। তার এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবার কথা ছিল আগামী ১০ নভেম্বর।

তবে নিষেধাজ্ঞা থাকা অবস্থায় লাহোর ভিত্তিক মুসলিম জিমখানা ক্রিকেট ক্লাবের হয়ে ম্যাচ খেলায় গত ১৯ অক্টোবর ২৬ বছর বয়সী শেহজাদকে শোকজ নোটিশ পাঠায় পিসিবি। জবাবে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এই ওপেনার।

বোর্ডকে পাঠানো চিঠিতে শেহজাদ লিখেছেন, 'প্রথমেই আমি আমার ভুলের জন্য আন্তরিকভাবে ক্ষমা চাইছি। নিয়ম ভাঙার ব্যাপারে কোনো অজুহাত দিতে চাই না। তবে আমি এটুকুই বলব, পিসিবির এই নিয়ম সম্পর্কে জানতাম না।'

Advertisement

এই ভুলের কারণে শেহজাদের উপর নতুন করে চার মাসের নিষেধাজ্ঞা দিতে পারতো পিসিবি। তবে খুব দ্রুত নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাওয়াও তার সাজার মেয়াদ আর ৬ সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

পিসিবি মনে করছে, নিজের ভুল স্বীকার করে শেহজাদ সততা দেখিয়েছেন। সেইসঙ্গে তিনি যে ম্যাচে অংশ নিয়েছিলেন, সেটা ক্লাবের প্রীতি ম্যাচ ছিল বলে শাস্তি পুনর্বিবেচনা করা হয়েছে।

এমএমআর/এমএস

Advertisement