জাতীয়

‘দুস্থ-অসহায়দের পাশে আছে সরকার’

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘উন্নয়নের মূল স্রোতে সবাইকে যুক্ত করে দেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার প্রতিজ্ঞাবদ্ধ। দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন তথা স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সরকার তাদের পাশে আছে।’ এ সময় জনকল্যাণ নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

Advertisement

শুক্রবার নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জে উপজেলা পরিষদ প্রাঙ্গণে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঢেউটিন ও গৃহনির্মাণ মঞ্জুরির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্পিকার। তিনি পীরগঞ্জে সাম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ১২৭ জনের প্রত্যেককে ১ বান্ডিল করে টিন ও ৩ হাজার টাকার চেক বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম বুলবুল, পৌর মেয়র এসএম তাজিমুল ইসলাম শামীম, সাবেক সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মাদ মণ্ডল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সায়াদাত হোসেন বকুল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক সাইদুর রহমান পিন্টু, রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক রাঙ্গা উপস্থিত ছিলেন।

পরে স্পিকার দূর্নীতি বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেন এবং উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে পরিচালিত হস্ত ও কুটির শিল্প পণ্য বিপনন কেন্দ্র পরিদর্শন।

Advertisement

স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে দেশের আর্থ-সামাজিক ব্যাপক উন্নয়ন হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া, ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপনের মাধ্যমে স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়াসহ নানা জনকল্যাণমুখী পদক্ষেপ নিয়েছেন।’ এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন তথা এ সরকারের চলমান উন্নয়নধারা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনার প্রতি সমর্থন অব্যাহত রাখার আহ্বান জানান তিনি। এইচএস/এনডিএস/এমএস