জাতীয়

মামুন হত্যা : আরও দুই ছাত্রলীগকর্মী গ্রেফতার

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ছাত্রলীগকর্মী মামুনুর রশিদ মামুন হত্যা মামলায় আরও দুই ছাত্রলীগকর্মীকে কুমিল্লার মুরাদনগর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। ১ অক্টোবর ভোরে তাদের দুইজনকে গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতাররা হলেন- আলী আজগর (২০) ও আশেক (২২)। এর আগে, গত ২ অক্টোবর মামুন হত্যা মামলার আরেক আসামি ছাত্রলীগকর্মী ওমরকে (২১) কিশোরগঞ্জের কুলিয়ার চর থেকে গ্রেফতার করেছিল পুলিশ।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন নগর পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম। তিনি বলেন, ‘আগে গ্রেফতার আসামি ওমরের স্বীকারোক্তি ও মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে আসামি আলী আজগর ও আশেকের অবস্থান শনাক্ত করে কুমিল্লার মুরাদনগর এলাকা তাদের গ্রেফতার করা হয়। দুপুরে তাকে চট্টগ্রাম নিয়ে আসা হয়েছে।’

তিনি জানান, গত মাসের শুরুতে কুমিল্লা থেকে গ্রেফতার মামুন হত্যার মূল হোতা ওমর স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আদালতকে জানিয়েছেন, আজগর ও আশেক হত্যার জড়িত ছিল।

Advertisement

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বড় উঠান ইউনিয়নের শাহমীরপুর গ্রামের জমাদর পাড়ায় বাড়ির পাশে রাস্তায় ৭/৮ জন দুর্বৃত্ত এলোপাতাড়ি কুপিয়ে আহত করে ছাত্রলীগ নেতা মামুনুর রশিদ ও বড় উঠান ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবদুল আজিজকে।

সন্ত্রাসীরা মামুনের দেহ থেকে ডান-হাত আলাদা করে ফেলে। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মামুনকে মৃত ঘোষণা করেন। পরে ২৭ সেপ্টেম্বর রাতে মামুনের বড় ভাই মো. ইয়াছিন বাদী হয়ে কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা করেন।

নিহত মামুন চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা ছাত্রলীগ সভাপতি প্রার্থী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিল।

এমআরএম/পিআর

Advertisement