বিনোদন

মুক্তির অপেক্ষায় শম্পার ‘গোয়েন্দাগিরি’

শখের গোয়েন্দাদের গল্প নিয়ে নির্মিত সিনেমা ‘গোয়েন্দাগিরি’। এটি মুক্তি পেতে যাচ্ছে শিগগিরই। সম্প্রতি বিনা কর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে নাসিম সাহনিক পরিচালিত এই চলচ্চিত্র।

Advertisement

এতে গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা শম্পা হাসনাইন। ‘সুপার হিরো সুপার হিরোইন’খ্যাত এই নায়িকা ছবিটি নিয়ে বেশ আশাবাদী। তিনি বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে ‘গোয়েন্দাগিরি’ চলচ্চিত্রে কাজ করেছি। এখানে আমাকে মেধাবী ছাত্রী হিসেবে উপস্থাপন করা হয়েছে। আমার গণিতের দক্ষতায় সকলে মুগ্ধ হয়। আশা করছি দর্শকের ভালো লাগবে ছবিটি।’

ছবিটি মুক্তির প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘সেন্সর পাওয়ার পর আমি আনন্দিত। বাংলাদেশে গোয়েন্দা ধারার চলচ্চিত্র নিয়ে বেশ গোছানো পরিকল্পনা রয়েছে আমার। এই চলচ্চিত্রটি সেই পরিকল্পনার প্রথম প্রকাশ। আরও বেশকিছু চিত্রনাট্য রেডি আছে। সেগুলো ধাপে ধাপে করবো। গোয়েন্দাগিরি আমার প্রথম সিনেমা। এই সিনেমায় এক দল শখের গোয়েন্দাদের সাহসী অভিযান দেখানো হয়েছে।

ভূতুড়ে এক জমিদার বাড়ির রহস্য নিয়ে কাজ করে তারা। থ্রিলারধর্মী এই গল্পে সায়েন্স ফিকশনের ছোঁয়াও রয়েছে।’

Advertisement

‘গোয়েন্দাগিরি’ চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান আম্মাজান ফিল্ম। সহযোগী প্রযোজক ক্রোমোমিডিয়া। আম্মাজান ফিল্মের কর্ণধার মামুনুর ইসলাম বলেন, ‘বিনা কর্তনে ছবিটি ছাড়পত্র পাওয়াতে আমি বেশ আনন্দিত। শিগগিরই ‘গোয়েন্দাগিরি’ মুক্তি দিতে যাচ্ছি। আপাতত প্রচারণা নিয়ে পরিকল্পনা চলছে।’

২০১২ সাল থেকে চলচ্চিত্রটির পরিকল্পনা শুরু হলেও ২০১৩ সালে চিত্রনাট্যের কাজ হয় এবং ২০১৬ ও ২০১৭ সালে অধিকাংশ শুটিং সম্পন্ন হয়। ঢাকা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর ও নারায়নগঞ্জে চিত্রায়িত হয়েছে ‘গোয়েন্দাগিরি’।

শম্পা ছাড়াও চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কচি খন্দকার, তারেক মাহমুদ, শিখা মৌ, সীমান্ত আহমেদ, টুটুল চৌধুরি প্রমুখ।

এদিকে পরিচালক নাসিম জানান, খুব শিগগিরই তিনি দ্বিতীয় সিনেমার ঘোষণা দেবেন। এবারে তিনি ফোক রোমান্টিক আমেজে সিনেমা বানাবেন। এখানে দেখা যাবে ঢাকাই সিনেমার জনপ্রিয় তারকাদের।

Advertisement

এলএ/পিআর