খেলাধুলা

ভারতবধের প্রস্তুতি কিশোর ফুটবলারদের

সাফ অনুর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্ব ফিরিয়ে আনতে বাংলাদেশের চাই আর দুটি ম্যাচ জয়। ২০১৫ সালে ফাইনালে যে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ সেই ভারত এবার সেমিফাইনালে প্রতিপক্ষ। বৃহস্পতিবার নেপালের কাঠমান্ডুতে বাংলাদেশ সময় সকাল পৌনে ১১টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।

Advertisement

এই টুর্নামেন্টে বাংলাদেশ এখনো অপরাজিত। প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে দ্বিতীয় ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। অন্য দিকে ভারত দুই ম্যাচের একটি হেরেছে, একটি জিতেছে। তারা পাকিস্তানের কাছে ২-১ গোলে হারার পর ভুটানকে ৪-০ গোলে পরাজিত করে সেমিফাইনালে উঠেছে।

ভারতের বিপক্ষে সেমিফাইনাল সামনে রেখে আত্মবিশ্বাসী বাংলাদেশের কিশোররা। গতবারের চ্যাম্পিয়ন হারিয়ে ফাইনালে উঠতে নিজেদের সেরটা দিতে বদ্ধপরিকর পারভেজ বাবুর শিষ্যরা।

সেমিফাইনাল সামনে রেখে দলের প্রধান কোচ পারভেজ বাবু বলেছেন,‘সেমিফাইনাল মানেই গুরুত্বপূর্ণ ম্যাচ। ভারত খুবই শক্তিশালী দল। আমাদের ভারত ও পাকিস্তানের ম্যাচ দেখার সুযোগ হয়েছিল। ওই ম্যাচ দেখে ভারত সম্পর্কে কিছু ধারণা নিয়েছি। তার উপর ভিত্তি করে গেমপ্লান ঠিক করেছি। আমাদের দলে কোনো ইনজুরি নেই। খেলোয়াড়রা সুস্থ আছে, চাঙ্গা আছে। ভারতে হারিয়ে আমরা ফাইনালে যাওয়ার চেষ্টা করবো। আমরা একটা টিম হয়ে খেলার চেষ্টা করবো।’

Advertisement

আরআই/আইএইচএস/এমএস