খেলাধুলা

কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল

ফেডারেশন কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাবেক চ্যাম্পিয়নরা ২-০ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। মুক্তিযোদ্ধার হারে শেষ আট নিশ্চিত হয়েছে গতবারের চ্যাম্পিয়ন আবাহনীরও। তারা প্রথম ম্যাচে হারিয়েছে মুক্তিযোদ্ধাকে।

Advertisement

প্রথমার্ধ গোলশূন্য থাকা ম্যাচের দ্বিতীয়ার্ধে দুই গোল করে শেষ আট নিশ্চিত করেছে ব্লুজরা। গোল করেছেন নাইজেরিয়ার ওদোইন ও ব্রাজিলের অ্যালেক্স রাফায়েল।

দুই ম্যাচ হেরে বিদায় নেয়া মুক্তিযোদ্ধাই পেয়েছিল ম্যাচের প্রথম সুযোগ। কিন্তু ২৪ মিনিটে জাপানি ফরোয়ার্ড ইউসুফকে কাতোর ডান পায়ের জোরালো শট রাসেলের এক ডিফেন্ডারের পায়ে লেগে বল চলে যায় বাইরে। ৪২ মিনিটে আরেকটি সুযোগ পেয়েছিল মুক্তিযোদ্ধা। এবারও ছিলেন জাপানি কাতো। কিন্তু পোস্টের খুব কাছ থেকে তিনি বল তুলে দেন রাসেলের গোলরক্ষকের হাতে।

সুযোগ কাজে না লাগানোর খেসারত মুক্তিযোদ্ধাকে দিতে হয় ম্যাচে। দ্বিতীয়ার্ধে দুটি সুযোগ কাজে লাগিয়ে মৌসুমের প্রথম ম্যাচ জিতে রাসেলে উঠে যায় কোয়ার্টার ফাইনালে।

Advertisement

৭০ মিনিটে নাইজেরিয়ান ওদোইন বাম দিক দিয়ে দ্রুত গতিতে বল নিয়ে ঢুকে গোল করে রাসেলকে এগিয়ে দেন। ইনজুরি সময়ে ব্যবধান বাড়ান অ্যালেক্স রাফায়েল। শনিবার গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে শেখ রাসেল ও আবাহনী।

আরআই/আইএইচএস/এমএস