দেশজুড়ে

লন্ডনের টেমস নদীর মতো সুরমাকে সাজাতে চাই

সিলেট সার্কিট হাউসের সামনে থেকে সুরমা নদীর তীর ঘেঁষে পূর্ব দিকে বোরহান উদ্দিন সড়ক পর্যন্ত রিটেইনিং ওয়াল এবং ওয়াকওয়েসহ রাস্তা নির্মাণ ও সৌন্দর্য বর্ধন প্রকল্পের কাজ শুরু হয়েছে।

Advertisement

বুধবার দুপুরে এ প্রকল্পের কাজের উদ্বোধন শেষে বিভিন্ন স্থাপনা ভাঙার কাজ ঘুরে দেখেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র মেয়র আরিফুল হক চৌধুরী।

ভিত্তিপ্রস্তরের মাত্র পাঁচ দিনের মাথায় বুধবার (৩১ অক্টোবর) বিকেলে এ প্রকল্পের কাজ শুরু হয়। এসময় সার্কিট হাউজের সামনে সুরমা নদীর তীর ঘেঁষে গড়ে উঠা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও স্থাপনা চিহিৃত করা হয়। চিহিৃত স্থাপনা আগামী ১০ দিনের মধ্যে নিজ উদ্যোগে তা সরিয়ে নিতেও নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে গত ২৫ অক্টোবর অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

Advertisement

প্রকল্পের উদ্বোধন শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানান, লন্ডনের টেমস নদীর তীরে লন্ডন শহর যেমন, সিলেটের সুরমা নদী তীরবর্তী সিলেটকেও তেমন করে গড়ে তোলা হবে। এ লক্ষেই এ প্রকল্পের কাজ শুরু হয়েছে। এরপর সুরমার তীরে নির্মিত সিটি কর্পোরেশনের পাবলিক টয়লেট ভেঙে তা গুড়িয়ে দেয়া হয়।

এসময় তার সঙ্গে সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানসহ সিসিকের অন্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এমএএস/জেআইএম

Advertisement