দেশজুড়ে

ঘুরতে যাওয়া তিন দর্শনার্থী দুই ছাত্রলীগ নেতার হাতে নাজেহাল

রাজশাহীর পুঠিয়ায় ছিনতাইয়ের অভিযোগে দুই সাবেক ছাত্রলীগ নেতাসহ তিন যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পুঠিয়া রাজবাড়ি সংলগ্ন কদমতলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

এ তিনজনের কাছে ছিনতাই হওয়া মোবাইল ফোনসেট উদ্ধার করে পুলিশ। ছিনতাইয়ের মামলায় বুধবার দুপুরের দিকে তাদের আদালতে নেয়া হয়। আদালত তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেন।

গ্রেফতারকৃতরা হলেন, পুঠিয়া পৌর এলাকার কাজিপাড়া গ্রামের মৃত শেখ ফরিদের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন মুকুল (৩৫), রাজবাড়ি এলাকার মহসিন আলীর ছেলে ও পুঠিয়া পৌর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মনোয়ার হোসেন মিঠুন (২৬) এবং একই এলাকার আবুল কালামের ছেলে শামিম হোসেন (২৭)।

পুঠিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন জানান, এ তিনজন ছাড়াও ছিনতাইয়ের ঘটনায় আরও কয়েকজন যুক্ত ছিলেন। তাদের বিরুদ্ধে ভুক্তভোগী রাশেদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার তিনজনকে আদালতের মাধ্যমে জেলতাহতে পাঠানো হয়েছে। পলাতক আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

Advertisement

ওসি আরও জানান, ২৯ অক্টোবর বেলা ১১টার দিকে ভাবি ও বান্ধবীকে নিয়ে রাজবাড়ি ঘুরতে আসেন নাটোরের লক্ষীপুর ইউনিয়নের কাঠাঁলবাড়িয়া গ্রামের বাসিন্দা রাশেদুল ইসলাম। পুঠিয়া ভূমি অফিসের পাশে বসে তারা গল্প করছিলেন তারা।

এসময় ওই ৬-৭ জনের একটি দল রাশেদুলের মোবাইল ছিনিয়ে নেয়। এরপর তার বান্ধবীকে টেনে হিঁচড়ে ভূমি অফিসের ছাদে নেয়ার চেষ্টা করে। এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা পালিয়ে যায়।

এরপর সেদিনই তারা বাসায় ফিরে যান। পরে ফোন ফেরৎ দেয়ার কথা বলে রাশেদুলের কাছে টাকা দাবি করে ছিনতাইকারীরা। বিষয়টি জানতে পেরে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

ফেরদৌস/এমএএস/এমএস

Advertisement