ক্যাম্পাস

ইবিতে ভুয়া মুক্তিযোদ্ধার নাতির ভর্তি বাতিল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভুয়া মুক্তিযোদ্ধার নাতি পরিচয়ে ভর্তির দায়ে এক শিক্ষার্থীর ভর্তি বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মুক্তিযোদ্ধার সনদ জালিয়াতকারী ওই শিক্ষার্থীর নাম আনোয়ার হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে শিক্ষার্থী। বর্তমানে তৃতীয় বর্ষে অধ্যয়নরত।

Advertisement

মঙ্গলবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ তার ভর্তি বালিতের বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর গ্রামের বাবুর আলীর ছেলে আনোয়ার হোসেন। তার নানার নাম মৃত ইছা হক দেওয়ান। একই গ্রামের ইছা হক দেওয়ানকে তার নিজের নানা বানিয়ে জালিয়াতির মাধ্যমে সে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়। পরে গত ১৩ অক্টোবর তার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ পেয়ে ঘটনা তদন্তের জন্য কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পাওয়ায় তার ভর্তি বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, আনোয়ার মুক্তিযোদ্ধার জাল সনদ দিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযোগটি প্রমাণিত হওয়ায় কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীর ভর্তি বাতিল করেছে।

Advertisement

ফেরদাউসুর রহমান সোহাগ/এমএএম/পিআর