দেশজুড়ে

রোজিনার চিরকুটে কি লেখা ছিল!

লালমনিরহাট সদর উপজেলায় রোজিনা খাতুন (১৩) নামে এক জেএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার কিশামত নগরবন্দ নয়ারহাট গ্রামের ওই ছাত্রীর নানা বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর থানা পুলিশ।

Advertisement

রোজিনা সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের বুড়িরদিঘী এলাকার আমজাদ মিয়ার মেয়ে এবং নয়াহাট উচ্চ বিদ্যালয়ে চলতি বছরের জেএসসি পরীক্ষার্থী। সে তার নানা বাড়ি থেকে পড়ালেখা করতো।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোজিনা তার নানা বাড়ি থেকেই লেখাপড়া করতো। সে নিয়মিত স্কুল শেষে বাড়িতে ফেরে। সোমবার রাতে নানির সঙ্গে খাবার শেষে ঘুমাতে যায়। গভীর রাতে সবাই ঘুমিয়ে পড়লে হাতে একটি চিরকুট লিখে ঘরের ধরনায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

পরদিন সকালে তাকে অনেক ডাকার পরেও রোজিনা না উঠায় স্থানীয় লোকজনের সহযোগিতায় ঘরের দরজা ভেঙে তার মরদেহ নামানো হয়। পরে ওই ইউনিয়নের চেয়ারম্যানকে অবগত করা হলে তিনি ঘটনাস্থলে এসে থানায় খবর দেন।

Advertisement

পরে সদর থানা পুলিশ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন এবং সুরতহাল রিপোর্ট করে রোজিনার মরদেহ থানায় নিয়ে যায়। তবে রোজিনার হাতে পাওয়া চিরকুটে কি লেখা ছিল পুলিশ তা জানায়নি।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে অফিসার পাঠানো হয়েছে।

রবিউল/এমএএস/আরআইপি

Advertisement