রাজনীতি

তালিকা ঠিক করতে বৈঠকে বসেছে ঐক্যফ্রন্ট

বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে যোগ দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপে ঐক্যফ্রন্টের ১৫ জন প্রতিনিধি থাকতে পারেন বলে ঐক্যফ্রন্টের একটি সূত্র জানিয়েছে।

Advertisement

মঙ্গলবার বিকেল ৪টায় মতিঝিলে ড. কামালের চেম্বারে প্রতিনিধি দলের তালিকা ঠিক করতে বৈঠকে বসেন ঐক্যফ্রন্ট নেতারা।

তবে গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন প্রতিনিধি দলের সংখ্যার কথা উল্লেখ করতে চাননি। তিনি বলেন, আমরা সংলাপের বিষয় নিয়েই আজ বৈঠকে বসছি। সংলাপ অর্থবহ করা যায় কীভাবে, তাই নিয়েই প্রাথমিক আলোচনা হবে। প্রতিনিধি দলের তালিকাও ঠিক হবে। তবে তালিকা যে কোনো সময় পরিবর্তন হতে পারে।

ঐক্যফ্রন্টের গুরুত্বপূর্ণ এক নেতার সঙ্গে কথা হয় সংলাপের প্রতিনিধি দল প্রসঙ্গে। তিনি জানান, ১৫ জনের একটি তালিকা তৈরি হতে পারে আজকের বৈঠকে। সংলাপে ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন। ২০ দলের পক্ষ থেকে ঐক্যফ্রন্টে নেতৃত্ব দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে বিস্তারিত জানানো হবে।

Advertisement

এর আগে রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপের আহ্বান জানিয়ে ৭ দফা দাবি এবং ১১টি লক্ষ্য সংবলিত চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। মঙ্গলবার সকালে সে চিঠির জবাব আসে ড. কামালের বাসায়।

প্রধানমন্ত্রীর প্যাডে লেখা চিঠিতে বলা হয়, অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সব বিষয় আলোচনার জন্য আমার দরজা সর্বদা উন্মুক্ত। তাই আলোচনার জন্য আপনি যে সময় চেয়েছেন, সে পরিপ্রেক্ষিতে আগামী ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় আপনাদের আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি।

এএসএস/জেএইচ/পিআর

Advertisement